নামিবিয়াকে উড়িয়ে সেমিফাইনালে পাকিস্তান

kp-team.jpg

প্রতিদিন ডেস্কঃ নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা নামিবিয়ার বিপক্ষে আগে ব্যাটিং করে ১৮৯ রান সংগ্রহ করে পাকিস্তান। কঠিন লক্ষ্যে খেলতে নেমে নামিবিয়ার ইনিংস ১৪৪ রানেই থেমে যায়। ফলে ৪৫ রানের জয়ে গ্রুপ-২ এর প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে বাবর আজমের দল। ৪ ম্যাচে ৪ জয়ে পাকিস্তান পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে।

মঙ্গলবার আবুধাবির শেখ জাহেদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে পাকিস্তান। দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের ব্যাটিং তাণ্ডবে ১৮৯ রান জমা পড়ে পাকিস্তানের স্কোরবোর্ডে।

জবাবে খেলতে নেমে ভালোই লড়াই করে নামিবিয়া। যদিও সেই লড়াই জয়ের জন্য যথেষ্ট হয়নি। দলের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস খেলেন এক সময় দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলা ডেভিড উইজে (৪৩)। ৩১ বলে ৩ চার ও ২ ছক্কায় পাকিস্তানের বোলারদের উপর ছড়ি ঘোরান এই ব্যাটাররা। এছাড়া ক্রেগ উইলিয়ামস ৩৭ বলে ৫ চার ও ১ ছক্কায় নিজের ৪০ রানের ইনিংসটি সাজান। এছাড়া স্টেফান বার্ডের ব্যাট থেকে আসে ২৯ বলে ২৯ রান।  শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৫ উইকেটে হারিয়ে নামিবিয়ার ইনিংস থামে ১৪৪ রানে।

পাকিস্তানের বোলারদের মধ্যে হাসান আলী, ইমাদ ওয়াসিম, হারিস রউফ ও শাদাফ খান একটি করে উইকেট নিয়েছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!