জেলা আইনজীবী সমিতির নির্বাচন: নেতৃত্ব ধরে রাখা ও পুনরুদ্ধারে লড়াইয়ে আ’লীগ-বিএনপি সমর্থিত প্যানেল

Bar-Election.jpg

প্রতিদিন ডেস্কঃ খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২২’র নির্বাচনে আগামী ২৮ নভেম্বর ভোটযুদ্ধ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচনে নেতৃত্ব ধরে রাখার জন্য আ’লীগ সমর্থিত “বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ” মাঠ কাঁপিয়ে বেড়াচ্ছেন। গত দু’বারের সভাপতি এড. মোঃ সাইফুল ইসলামকে ফের সভাপতি ও এড. এস এম তারিক মাহমুদ তারা’-কে সাধারণ সম্পাদক প্রার্থী করা হয়েছে। অপর দিকে বিএনপি সমর্থিত “সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ”র প্যানেলে সাবেক সভাপতি এড. নুরুল হাসান রুবাকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক মোল­া মশিউর রহমান নান্নুকে সাধারণ সম্পাদক প্রার্থী করা হয়েছে। তারাও ভোটারের দ্বারে দ্বারে ছুটছেন ভোটের আশায়।
১৪টি পদের অনুকুলে এবারও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে দু’টি প্যানেলে ২৮ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশগ্রহণ করবেন। ভোটারের তালিকায় নাম রয়েছে ১৩৭৬ জন আইনজীবীর। নির্বাচন পরিচালনা পরিষদের চেয়ারম্যান এড. মোঃ লিয়াকত আলী মোল­¬া, সদস্য এড. এফ এম আক্তারুজ্জামান ও এড. খন্দকার মজিবর রহমান।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলের সভাপতি প্রার্থী (বর্তমান সভাপতি) সদর থানা আ’লীগের সভাপতি এড. মোঃ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক এড. এস এম তারিক মাহমুদ তারা, সহ-সভাপতি জি এম আমানউল­¬াহ ও এড. মোঃ নজরুল ইসলাম, যুগ্ম-সম্পাদক এড. তমাল কান্তি ঘোষ, লাইব্রেরী সম্পাদক এড. এম এম কবীর আশরাফুল আলম (রাজু), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এড. তামিমা লতিফ স্নিগ্ধা, কার্যনির্বাহী সদস্য এড. নওশীন রহমান বর্ষা, এড. আব্দুস শফিক মোল্যা জনি, এড. রোমানা তানহা, এড. অশোক কুমার গোলদার, এড. সেখ মুনিরুজ্জামান (মনির), এড. মেহেদী হাসান ও এড. প্রজেশ রায়।

বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল প্যানেলের সভাপতি প্রার্থী এড. নুরুল হাসান রুবা, সাধারণ সম্পাদক মোল­া মশিউর রহমান নান্নু, সহ-সভাপতি হালিমা আক্তার খানম ও এড. মোঃ মহসিন চৌধুরী, যুগ্ম-সম্পাদক সৈয়দ মোঃ এহতেশামুল হক জুয়েল, লাইব্রেরী সম্পাদক এড. জয়দেব কুমার সরদার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এড. নুরুন নাহার নাজমুন নেছা, কার্যনির্বাহী সদস্য এড. এসএম আনিছুর রহমান, এড. মোল­া হাবিবুর রহমান, এড. মোঃ মুজাহিদুল ইসলাম, এড. রানীমা খাতুন, এড. শাকিরা ফেরদৌস, এড আ ফ ম মুস্তাকুজ্জামান মুক্তা, এড. জিএম মশিউর রহমান।
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি প্রার্থী বর্তমান সভাপতি এড. মোঃ সাইফুল ইসলাম বলেন, গত দু’বার নির্বাচিত হওয়ার পর আইনজীবীদের উন্নয়নে নিরলস ভাবে কাজ করেছি। বারের উন্নয়নের জন্য নানা পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছি। তাছাড়া ভবিষ্যতেও আইনজীবীদের স্বার্থ রক্ষায় সকল ধরনের পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি। আইনজীবীরা তার প্যানেলকে ভোট দিয়ে বিজয়ী করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
“সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ”র প্যানেলে সাবেক সভাপতি এড. নুরুল হাসান রুবা অভিযোগ করে বলেন, হঠাৎ করে প্রাকটিসে এসে দু’বার নির্বাচিত হয়েছেন বর্তমান সভাপতি। তিনি বারের আইনজীবীদের মূল্যায়ন করেন না। তাছাড়া নানা ধরনের অনিয়ম হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। এবারের নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী বারের সাবেক এ সভাপতি।
প্রসঙ্গত, নির্বাচনী তফশীল অনুযায়ী, ৪ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ৭ নভেম্বর বাছাইঅন্তে প্রার্থীর খসড়া তালিকা প্রকাশ, ৯ নভেম্বর বাতিল হওয়া মনোনয়নপত্রের আপীলের শেষ তারিখ, ১১ নভেম্বর আপীলের শুনানী, ১৪ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ, ১৫ নভেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ১৬ নভেম্বর প্রজেকশন মিটিং, ২৮ নভেম্বর নির্বাচন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!