খুলনায় ব্যবসায়ীকে হত্যায় কর্মচারীর মৃত্যুদন্ড

fasi.jpg

নিজস্ব প্রতিবেদক: খুলনার ডুমুরিয়ার থানা এলাকায় মৎস্য ব্যবসায়ী মাহবুব হোসেনকে হত্যার দায়ে তার কর্মচারী মিন্টু রহমান নামের এক আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ ও ৩০হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ ৪নভেম্বর খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক তসনীম জোহরা এ রায় ঘোষণা করেছেন। দন্ডপ্রাপ্ত আসামি ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর গ্রমের মৃত হাবিবর রহমানের ছেলে রায় ঘোষণাকালে পলাতক ছিলেন। নিহত (ভিকটিম) মাহাবুব কেসিসি’র মাস্টাররোল কর্মচারী ছিলেন বলে জানা গেছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, ২০১২ সালের ১লা ডিসেম্বর রাতে মৎস্য ঘের ব্যবসায়ী মাহবুব ও তার কর্মচারী মিন্টুর মধ্যে প্রথমে কথাকাটাকাটি হয়। এরপর মাহবুব তার কর্মচারী মিন্টুকে চড় থাপ্পর মারেন। প্রতিশোধ নিতে ওই দিন রাত ১টার দিকে মিন্টু মৎস্য ঘেওে থাকা বটি দিয়ে মাহাবুবকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরদিন সকালে ডুমুরিয়া উপজেলার চক আহসানখালী এলাকার মৎস্য ঘের থেকে মাহবুবের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
এঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে ৩ডিসেম্বর অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সন্দেহভাজন হিসেবে কর্মাচারী মিন্টুকে আটক করেন। মিন্টু হত্যাকান্ডে জড়িত থাকার কথা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে স্বীকার করেন। ২০১৩ সালের ২২ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ডুমুরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ তাজুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ২৫ জন স্বক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করেছেন। স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত এ দণ্ডাদেশ দিয়েছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top