খুলনা জেলার ডুমুরিয়ায় নৌকার বিপক্ষে কাজ করায় ১১২ নেতাকর্মী বহিষ্কার

al-plag.jpg

প্রতিদিন ডেস্কঃ  খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার ১৪টি ইউনিয়নে বিদ্রোহী ও নৌকার প্রতিপক্ষ প্রার্থীর পক্ষে কাজ করায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ বি এম শফিকুল ইসলাম এবং জেলা পরিষদের সদস্য মহিলা লীগ নেত্রী শোভা রানী হালদারসহ ১১২ জন দলীয় নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) খুলনা জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক এমএ রিয়াজ কচির পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের আলোকে ১১ সেপ্টেম্বর খুলনা জেলা আওয়ামী লীগের কার্যনিবাহী কমিটির সিদ্ধান্ত হয় যে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মধ্যে নৌকা মার্কার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের যে নির্বাচন করবে এবং দলের মধ্যে যারা বিদ্রোহী/নৌকার বিপক্ষের প্রার্থীর পক্ষে কাজ করবে তাদেরকে সাময়িক বহিষ্কার করে চূড়ান্ত বহিষ্কার করার জন্যে কেন্দ্রে তাদের নাম পাঠানো হবে।

গত ২৯ অক্টোবর ২০২১ তারিখ ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তে বিদ্রোহী প্রার্থী ও বিপক্ষ প্রার্থীদের হয়ে সহায়তা করা নেতৃবৃন্দকে বহিষ্কার করার জন্য জেলা আওয়ামী লীগ বরাবর রেজুলেশনসহ সুপারিশ করেন ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নারায়ণ চন্দ্র চন্দ এমপি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহনেওয়াজ হোসেন জোয়ার্দ্দার।

কেন্দ্রের নির্দেশনা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের গত ২ নভেম্বর তারিখে স্বাক্ষরিত আদেশ সম্বলিত পত্র এবং ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রদত্ত তথ্যের ভিত্তিতে খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ ও সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারীর নির্দেশক্রমে, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা শাখার সিন্ধান্ত মোতাবেক ডুমুরিয়া উপজেলার আওতাধীন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী ও বিপক্ষ প্রার্থীর পক্ষে কাজ করায় তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

যারা বহিষ্কার হলেন- এ.বি.এম শফিকুল ইসলাম, সহ-সভাপতি, খুলনা জেলা আওয়ামী লীগ, সরদার অহিদুল ইসলাম, সদস্য, ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগ, নগেন্দ্র নাথ মণ্ডল, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সম্পাদক, ৫নং আটলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, শেখ আব্দুস সবুর, সদস্য, ৫নং আটলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ এবং ৫নং আটলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বিধান বিশ্বাসসহ ১১২ জন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top