তিন ছক্কায় পাকিস্তানকে বাড়ি পাঠালেন ওয়েড, ফাইনালে অস্ট্রেলিয়া

6666.webp

প্রতি‌দিন ডেস্ক: ৬, ৬, ৬। ছক্কার হ্যাটট্রিক করে কঠিন ম্যাচে দলকে সহজ জয় হাসিল করালেন ম্যাথু ওয়েড। তাঁর ঝোড়ো ব্যাটে স্বপ্নভঙ্গ হল পাকিস্তানের। টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠল অস্ট্রেলিয়া। তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

টসে জিতে বোলিং নেন অ্যারন ফিঞ্চ। তবে অধিনায়কের সিদ্ধান্তের প্রতি সুবিচার করতে পারেননি অস্ট্রেলীয় বোলাররা। দ্রুত গতিতে রান তুলতে থাকেন দুই পাক ওপেনার মহম্মদ রিজওয়ান ও বাবর আজম। ৭১ রানে পরে পাকিস্তানের প্রথম উইকেট। ৩৪ বলে ৩৯ রান করে আউট হন পাক অধিনায়ক। তিন নম্বরে নামেন ফকর জামান। মাঠে চার-ছক্কার ঝড় তোলেন এই পাক ব্যাটার। ৫২ বলে ৬৭ রান করে আউট হন রিজওয়ান। তখন দলের স্কোর ১৫৮। বাকি কাজটা সারেন জামান। ৩২ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট খুঁইয়ে পাকিস্তানের সংগ্রহ ১৭৬।

১৭৭ রান বেশ কঠিন টার্গেট। শুরুতেই অ্যারন ফিঞ্চকে আউট করে অস্ট্রেলীয় শিবিরে কাঁপুনি ধরিয়ে দেন শাহিন আফ্রিদি। এরপর হাল ধরেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। মার্শকে প্যাভিলিয়নে ফেরান শাদাব খান। ২২ বলে ২৮ রান করেন মার্শ। স্টিভ স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল টিকতে পারেননি। শাদাব খানের শিকার হন তাঁরা। বিপজ্জনক হয়ে ওঠার আভাস দিচ্ছিলেন অস্ট্রেলীয় ওপেনার। মাত্র ৩০ বলে ৪৯ রান করে ফেলেছিলেন। তাঁকে ফিরিয়ে জোর ধাক্কা দেন শাদাব। পকেটে পুরলেন ৪ উইকেট। তখন ৯৬ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে অস্ট্রেলিয়া। চড় চড় করে বাড়ছে রান রেট। কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ ঘোরালেন মার্কাস স্টয়োনিস ও ম্যাথু ওয়েড। শেষ ১২ বলে বাকি ছিল ২২ রান। কিন্তু ২০তম ওভারে ম্যাচকে গড়াতে দিলেন না ওয়েড। শাহিন আফ্রিদির শেষ তিন বলে ছক্কা মেরে ম্যাচের ভাগ্য ঠিক করে দিলেন। ৬ বল হাতে রেখে ৫ উইকেটে জিতল অস্ট্রেলিয়া। ১৭ বলে ৪১ রানের ঝড় তুলে অপরাজিত থাকেন ওয়েড। আর এক অপরাজিত ব্যাটার স্টয়োনিসের সংগ্রহ ৩১ বলে ৪১।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top