মুরাদের এমপি পদ রাখার বিষয়ে সিদ্ধান্ত স্পিকারের: হাইকোর্ট

mm.jpg

প্রতি‌দিন ডেস্ক:বিতর্কিত মন্তব্যের জেরে পদত্যাগ করা সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের এমপি (সংসদ সদস্য) পদ থাকবে কিনা, সে বিষয়ে স্পিকার সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন হাইকোর্ট।

মুরাদের এমপি পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানিকালে সোমবার (১৩ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। এরপর আদালত রিটের ওপর কোনও আদেশ না দিয়ে মামলটি মুলতবি রাখেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ।
হাইকোর্ট বলেন, ‘মুরাদ হাসানের এমপি পদ থাকবে কিনা, এই সিদ্ধান্ত নেবেন জাতীয় সংসদের স্পিকার। সংক্ষুব্ধ যে কোনও ব্যক্তি তার এমপি পদ থাকার বৈধতা চ্যালেঞ্জ করে স্পিকারের কাছে আবেদন করতে পারেন।’

এর আগে গত ৮ ডিসেম্বর পদত্যাগ করা তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের এমপি পদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে মুরাদ হাসানের কর্মকাণ্ডের বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত চাওয়া হয়। জনস্বার্থে অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এই রিট দায়ের করেন।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত মন্তব্য করে দেশজুড়ে সমালোচনার মুখে পড়েন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। ওইসব মন্তব্যের কারণে তিনি মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top