ট্রেড লাইসেন্স না পেয়ে মেয়রসহ চারজনের বিরুদ্ধে মামলা

Barishal_City_Corporation.webp

প্রতি‌দিন ডেস্ক:বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ চারজনকে বিবাদী করে আদালতে নালিশি মামলা করেছেন এক ব্যবসায়ী। ট্রেড লাইসেন্স না দেওয়ার অভিযোগে রোববার দুপুরে বরিশাল জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে এ মামলাটি করেন ব্যবসায়ী এস এ এম রেজা তাহের।

আদালত সূত্র জানায়, বরিশাল জ্যেষ্ঠ সহকারী জজ আদালতের বিচারক রুবাইয়া আমেনা বাদীর আবেদনটি গ্রহণের পর পরবর্তী আদেশের জন্য রেখেছেন।

মামলা দায়েরকারী ব্যবসায়ী এস এ এম রেজা তাহের নগরীর বিসিক শিল্পনগরীর এসএমকে প্লেনশিট অ্যান্ড ঢেউটিন মেকিং নামের একটি প্রতিষ্ঠানের মালিক। তিনি মামলায় মেয়র ছাড়াও সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান রাজস্ব কর্মকর্তা এবং ট্রেড লাইসেন্স শাখার তত্ত্বাবধায়ককে বিবাদী করেছেন।

বাদীর আইনজীবী আজাদ রহমান বলেন, রেজা তাহের ঢেউটিন ও প্লেনশিট তৈরির জন্য প্রতি মাসে ১৮ হাজার টাকায় বিসিক শিল্পনগরীতে ৪১ নম্বর প্লটে ২ হাজার বর্গফুটের কারখানা ভাড়া নেন। ব্যবসা পরিচালনার জন্য তিনি গত ১২ অক্টোবর বিসিসির ট্রেড লাইসেন্স শাখায় লাইসেন্স চেয়ে আবেদন করেন। ওই শাখা এ ব্যাপারে কোনো পদক্ষেপ না নিলে তিনি ৩ নভেম্বর বিসিসি মেয়র বরাবর ট্রেড লাইসেন্সের অনুমতি চেয়ে আবেদন করেন। আবেদনের ৪ দিন অতিবাহিত হলেও বিবাদীরা কোনো ব্যবস্থা নেননি। এতে রেজা তাহেরের প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয় এবং ভবিষ্যতে আরও অপূরণীয় ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে বলে দাবি করেছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top