বছরের প্রথম দিন থেকে স্কুলে স্কুলে নতুন বই : শিক্ষামন্ত্রী

dr-dipu-moni_3.jpg

প্রতিদিন ডেস্ক:শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, ‘করোনার কারণে গত বছর বই উৎসব না হলেও বই বিতরণ হয়েছে। এ বছরও করোনায় স্বাস্থ্যবিধি মানার প্রয়োজনেই বই উৎসব হচ্ছে না। তবে প্রত্যেকটি বিদ্যালয়ে বছরের প্রথম দিন থেকে তারা তাদের সিডিউল ঠিক করবে কবে কোন ক্লাসের বই বিতরণ করা হবে।’
গতকাল শনিবার সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলা মন্ত্রীর নিজ বাসভবনের নিচে মন্ত্রীর পক্ষ থেকে শীতার্তদের জন্য জনপ্রতিনিধি ও দলীয় নেতাদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
বিতরণের জন্য প্রস্তুত বইগুলোতে ভুল-ত্র“টি সম্পর্কে মন্ত্রী বলেন, ‘আমরা চেষ্টা করেছি কোনো ভুল যেন না থাকে। এরপরেও ছাপায় কোনো ত্র“টি থাকলে, সেগুলো আমরা সংশোনের জন্য ব্যবস্থা নেবো।’
করোনার আশঙ্কা সম্পর্কে মন্ত্রী বলেন, পাশ্চাত্যের দেশগুলোতে করোনা শীতকালে বাড়লেও আমাদের দেশে প্রতিবছর মার্চ মাসেই প্রাদুর্ভাব বৃদ্ধি পায়। গত দু’বছর আমরা তা দেখেছি। সেজন্য মার্চ মাস পর্যন্ত আমরা দেখব করোনা বাড়ে না কমে। এরপর আমরা ক্লাস বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত নেব। এছাড়াও শিক্ষার্থীরা কতটুকু পিছিয়ে আছে এবং কোন কোন দিকগুলোতে ঘাটতি রয়েছে সেগুলোর তথ্য আমরা নিচ্ছি। এরপর আমরা নতুন বছরে এসব বিষয়ে পদক্ষেপ নেব।
অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, পৌর মেয়র জিল­ুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top