চাকুরী দেয়ার না‌মে প্রতারনা র‌্যা‌বের অ‌ভিযা‌নে প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা গ্রেফতার

rab-6-1.jpg

নিজস্ব প্রতিবেদক :

বা‌গেরহা‌টে টাকার বিনিময়ে ভুয়া চাকুরি প্রদানকারী প্রতারক চক্রের একজন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। এ সময় তার নিকট থে‌কে প্রায় ৫০/৬০ জন ভুক্ত ভোগীর চাকুরির নথিপত্র উদ্ধার করা হয়। আসামীর বিরুদ্ধে বাগেরহাট জেলার রামপাল থানায় প্রতারনার মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে।

র‌্যাব ৬ সুত্র জানায়, ৩০ অক্টোবর র‌্যাব-৬ (সদর কোম্পানী) খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রামপাল থানাধীন ফয়লা বাজারস্থ জারা ক্লিনিকে অ‌ভিযান চালায়। ৪জনভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে আসামী মোল্লা সোহেল রানা (৩৪)কে গ্রেফতার করা হয়। সে রামপা‌লের আলীপুর এলাকার পিতা মৃত আলতাফ হোসেনের ছে‌লে।

আসামী ও ভুক্তভোগীদের বরাত‌দি‌য়ে র‌্যাব সুত্র অারও জানায়, আসামী সোহেল রানা বাগেরহাট জেলার রামপাল থানাধীন ৩ নং বাইনতলা ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক। সেই সুবাদে সে বিভিন্ন প্রলোভন দেখিয়ে সহজ সরল চাকুরি প্রত্যাশি এলাকাবাসীকে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দপ্তরের চাকুরি দেওয়ার কথা বলে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। এ

ছাড়াও বাগেরহাট সদর হাসপাতালের মাস্টার রোলে চাকুরি দেওয়ার কথা বলে চার জন ভুক্তভোগীর নিকট হতে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়। এছাড়াও সে ফয়লা বাজারে একটি ব্যক্তিগত ক্লিনিক স্থাপন করে ক্লিনিকের রিসিপশনিষ্ট, নার্স, ডাক্তারসহ বিভিন্ন পদে চাকুরির কথা বলে বিশ জনের নিকট পরিবার পরিকল্পনার চাকুরির কথা বলে ৮ জন, এনএসআই এর চাকুরির কথা বলে ০১ জন, পুলিশ কল্যান ট্রাস্ট এর সিকিউরিটি গার্ড ০৪ জন এর নিকট হতে বিভিন্ন অংকের অর্থ আত্নসাৎ করেছে। আসামী তার সহযোগীদের সহায়তায় নিজেই ভুয়া প্রবেশপত্র তৈরী করে এবং নিজেই ভুয়া পরীক্ষার পর্ষদ গঠন করে ভুয়া নিয়োগ পত্র প্রদান করে। এ সময় আসামীর নিকট হতে প্রায় ৫০/৬০ জন ভুক্ত ভোগীর চাকুরির নথিপত্র উদ্ধার করা হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top