ইউক্রেনের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র ছোড়ার অভিযোগ বেলারুশের

lklklklkl.jpg

বিদেশ ডেস্ক:ইউক্রেন থেকে বেলারুশে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে বলে অভিযোগ করেছেন দেশটির প্রেসিডেন্ট আলেক্সেন্ডার লুকাশেঙ্কো। শত্রুপক্ষের যেকোনও হামলার জবাব দেওয়ার অঙ্গীকার করেছেন তিনি। যুদ্ধের মধ্যেই বেলারুশ-ইউক্রেনের নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। রবিবার (৩ জুলাই) এক প্রতিবেদনে জানিয়েছে আল-জাজিরা।

বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কো বলেন, ‘ইউক্রেনীয় ভূখণ্ড থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রগুলো ভূপাতিত করতে সক্ষম হয়েছে সেনাবাহিনী। আমাদেরকে উসকানি দেওয়া হচ্ছে’। তার বরাতে এ খবর প্রকাশ করেছে বেলারুশের রাষ্ট্রীয় নিউজ এজেন্সি বেল্টা।

তিনি আরও বলেন, ‘আমি অবশ্যই বলব প্রায় তিন দিন আগে, সম্ভবত আরও বেশি, তারা ইউক্রেন থেকে বেলারুশের সামরিক লক্ষ্যবস্তুতে হামলার চেষ্টা করেছিল। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনীয় বাহিনীর দ্বারা ছোড়া সব ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে। যদিও ইউক্রেন থেকে এ নিয়ে প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
এদিকে গত সপ্তাহে ইউক্রেন অভিযোগ করে, বেলারুশ থেকে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র তাদের ভূখণ্ডে আঘাত হানে।

ইউক্রেনে হামলার প্রথম থেকেই রাশিয়ার পক্ষ নিয়ে দেশটিকে সহায়তা করে আসছে বেলারুশ। পুতিনের ঘনিষ্ঠমিত্র হিসেবে পরিচিত প্রেসিডেন্ট আলেক্সেন্ডার লুকাশেঙ্কো। কিয়েভের দাবি, ইউক্রেনের হামলার জন্য বেলারুশকে ব্যবহার করছে রাশিয়া

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!