কোভিড-১৯ : বিধিনিষেধে যোগ হয়েছে নতুন দুই শর্ত

image-516273-1643874721.jpg

ডেস্ক রিপোর্ট: কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধ আরও দুই সপ্তাহ বাড়ানো হয়েছে। স্কুল-কলেজের শ্রেণিকক্ষে পাঠদান আর জনসমাগমে বিধিনিষেধের মেয়াদ আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি হয়েছে।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব এবং বাংলাদেশে এখনকার সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

বিধিনিষেধে দুটি শর্তে সংশোধন আনা হয়েছে।

সেখানে বলা হয়েছে, আগের জারি করা সব বিধিনিষেধ ও নির্দেশনার সঙ্গে দুটি শর্ত সংশোধন করে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো। এই বিধিনিষেধ আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।

সংশোধিত শর্ত দুটি হলো

১. উন্মুক্ত স্থানে ও ভবনের ভেতরে সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি সমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন, তাদের অব্যশই কোভিড টিকা সনদ বা ২৪ ঘণ্টার মধ্যে পিসিআর পরীক্ষার সনদ আনতে হবে।

২. সব স্কুল-কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পাঠদানবন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ বিভাগের ১১টি বিধিনিষেধ গত ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। যেটি ৬ জানুয়ারি মধ্যরাতে শেষ হবে। এ নির্দেশনা কার্যকর করতে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চলছে।

দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির সঙ্গে মৃত্যুও বাড়ছে। টানা চার দিন করোনায় ৩০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বুধবার সবশেষ ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৩৬ জনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!