খেলোয়াড়দের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক : হুমকির মুখে আইপিএল

aus-vs-pakistan-20220205123334.jpg

ডেস্ক রিপোর্ট:   ক্রিকেট অস্ট্রেলিয়া সম্প্রতি তাদের পাকিস্তান সফর নিশ্চিত করেছে। এক মাসের এই সফরে থাকবে তিনটি করে ওয়ানডে ও টেস্ট, টি-টোয়েন্টি খেলবে একটি। এর মাধ্যমে ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে পূর্ণাঙ্গ কোনো সিরিজ খেলবে দলটি।

তবে তাদের এই সফর সমস্যা সৃষ্টি করতে পারে অন্য জায়গায়। এই সফরের কারণে বেশ কিছু অস্ট্রেলিয়ান ক্রিকেটারের আইপিএল খেলা পড়ে যেতে পারে ধোঁয়াশায়। ৪-৫ ম্যাচে তাদের না-ও পেতে পারে আইপিএল দলগুলো।

পাকিস্তানের মাটিতে এই সিরিজের শেষ ম্যাচ খেলা হবে ৫ এপ্রিল। যার ফলে ভারতের মাটিতে সর্বোচ্চ ৬ তারিখে পৌঁছাতে পারেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।

আইপিএল সূত্র ধরে ক্রিকবাজ জানাচ্ছে, খেলোয়াড়দেরকে পাঁচ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন মানতে হবে। যার মানে দাঁড়াচ্ছে, অন্তত ১১ এপ্রিল পর্যন্ত তাদের থাকতে হবে নির্বাসনে। এক ফ্র্যাঞ্চাইজির কর্তা জানিয়েছেন, ‘এটা অনেক দেরি হয়ে যায়। আমাদের দেখতে হবে এই সফরে কোন খেলোয়াড়কে নেওয়া হয়েছে।’

ক্রিকেট অস্ট্রেলিয়া এখনো এই সফরের সদস্যদের নাম জানায়নি। তবে ধারণা করা যাচ্ছে, প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, জশ হেইজেলউডদের মতো সব ফরম্যাটের খেলোয়াড়দের সবাই থাকবেন এই দলে।

কোন কোন খেলোয়াড় কতদিন থাকবেন দলের সঙ্গে, পূর্ণ মৌসুম থাকতে পারবেন কি-না, এ নিয়ে এখনো কোনো বার্তা দলগুলোকে দেয়নি বিসিসিআই। ধারণা করা হচ্ছে আগামী ১২ ও ১৩ এপ্রিল মেগা অকশনের আগেই ফ্র্যাঞ্চাইজিগুলো এই তালিকা হাতে পাবে।

শুধু এখানেই শেষ নয়। ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের ক্রিকেটারদের পূর্ণ সময় পাওয়া নিয়েও আছে শঙ্কা। জুনের ২ তারিখ থেকে শুরু মাঠে গড়াবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ ফলে খেলোয়াড়রা কতদিন থাকবেন তা পড়ে গেছে ধোঁয়াশায়।

তবে ইংলিশ ক্রিকেট বোর্ড এই টেস্ট সিরিজে কেবল টেস্ট বিশেষজ্ঞদেরই ডাকতে চাইলেন। সে সময় দক্ষিণ আফ্রিকাও বাংলাদেশের বিপক্ষে খেলবে একটি হোম সিরিজ খেলবে। যা শেষ হবে ১১ এপ্রিল। সঙ্গে ভারত যাত্রা, কোয়ারেন্টাইন মিলিয়ে বড় তা গিয়ে ঠেকবে আগামী ১৬ এপ্রিলে।।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!