কমতে পারে শৈত্যপ্রবাহ বারতে পারে তাপমাত্রা

image-165313-1644301292.jpg

প্রতিদিন ডেস্ক
শীতের প্রকোপ কমছে। রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এ ছাড়া দেশের কয়েকটি উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ বুধবারের মধ্যে শেষ হতে পারে। তা ছাড়া আগামী দুই-তিনদিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।এদিন দেশে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সর্বোচ্চ তাপমাত্রা ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে টেকনাফে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলা ও সীতাকুণ্ড উপজেলায় বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ কমতে পারে।

তিনি বলেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর দক্ষিণ বঙ্গোপসাগরে স্বাভাবিক লঘুচাপ রয়েছে।

হাফিজুর রহমান বলেন, বুধবার সকাল পর্যন্ত সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতে সম্ভাবনা রয়েছে।

এ ছাড়া মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা দেখা যেতে পারে বলেও জানান তিনি।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!