ছুটির দিনে হোটেলবন্দি মুমিনুলরা, গলফ কোর্সে সিডন্স-ডোনাল্ডরা

xddf.jpg

চট্টগ্রামে দুই দিনের অনুশীলন শেষে বুধবার পুরো দলকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। ছুটির সময়টা পুরোদমে উপভোগ করেছেন মুমিনুল-তামিমরা। চট্টগ্রামে নিজ বাসায় তামিম-ইয়াসির আলী কয়েক ঘণ্টার জন্য গেলেও বাকিরা হোটেলেই ছিলেন। জিম-সুইমিং করেই বেশিরভাগের সময় কেটেছে। তবে কোচিং স্টাফরা হোটেলে আটকে না থেকে গলফ কোর্সে সময় কাটিয়েছেন।

আগামী রবিবার চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে ক্রিকেটারদের সতেজ ও ফুরফুরে রাখতে ছুটি দেয় টিম ম্যানেজমেন্ট। ইয়াসির দুপুরে চট্টগ্রামে নিজের বাড়িতে গিয়েছিলেন। সকালেও একবার বেরিয়েছিলেন, ব্যাট হাতে। তামিমও কাজীর দেউরির বাসা থেকে ঘুরে এসেছেন। বাকি ক্রিকেটাররা হোটেলেই ছিলেন। তবে কোচিং স্টাফরা আনন্দঘন সময় কাটিয়েছেন। ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স, পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড, ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট ও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ গিয়েছিলেন গলফ খেলতে। চট্টগ্রাম শহর থেকে প্রায় ১৮ কিলোমিটার দূরে ভাটিয়ারি গলফ কোর্সের উদ্দেশে সকাল ১১টায় বেরিয়ে পড়েন তারা। ফিরেছেন সন্ধ্যা নামার কিছুক্ষণ আগে।
ছুটির দিন কাজে লাগাতে পারায় দারুণ খুশি সিডন্স। নিজের ফেসবুকে গলফ খেলার একটি ভিডিও আপলোড করেছেন তিনি। দুর্দান্ত মুহূর্তের বর্ণনায় বাংলাদেশের ব্যাটিং পরামর্শক লিখেছেন, ‘চট্টগ্রামের ভাটিয়ারি গলফ কোর্সে দারুণ একটি দিন কাটলো। চারপাশ মনোমুগ্ধকর এবং গলফ খেলা আনন্দের কিছু। কাল (বৃহস্পতিবার) কাজে ফিরবো। প্রথম টেস্টের আগে তিন দিনের অনুশীলন রয়েছে।’
রাতে ক্রিকেটারদের নিয়ে টিম মিটিংয়ে বসার কথা টিম ম্যানেজমেন্টের। এই আলোচনায় হয়তো দলের রণকৌশল ঠিক হবে। সাকিব আল হাসানকে হারানোর পর দলের পরিকল্পনাতেও বদল আসবে। সেগুলো নিয়েও আলোচনা হতে পারে। বৃহস্পতিবার সকালে অনুশীলনে নামার আগেই ক্রিকেটাররা নিজেদের কর্মকাণ্ড নিয়ে স্পষ্ট ধারণা পাবে।
নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক টেস্ট জিতলেও সব মিলিয়ে সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটে বাংলাদেশের অবস্থা বেশ নাজুক। ঘরের মাঠেও সাফল্য নেই। ২০২০ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট জিতেছিল মুমিনুলের দল। এরপর ২৭ মাস কেটে গেলেও ঘরের মাঠে জয়হীন বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে চার টেস্টের একটিতেও লড়াই করতে পারেনি। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে জয় পেতে মুখিয়ে পুরো দল।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top