মারা গেছেন বিখ্যাত গজল শিল্পী ভূপিন্দর সিং

Bhupinder-Singh-Singer-kp.jpg

প্রতিদিন ডেস্ক:পরপারে পাড়ি জমালেন ভারতের প্রখ্যাত গায়ক ভূপিন্দর সিং। গতকাল (১৮ জুলাই) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে তিনি মারা যান। বিষয়টি ভারতীয় গণমাধ্যমে নিশ্চিত করেছেন স্ত্রী গায়িকা মিতালি সিং। মৃত্যুকালে প্রয়াতের বয়স হয়েছিল ৮২ বছর।

তিনি গজলের জন্য ভুবনখ্যাত ছিলেন। দীর্ঘ ক্যারিয়ারে তিনি দিয়েছেন ‘থোড়ি সি জামিন থোড়া আসমান’ (সিতারা, লতা মঙ্গেশকরের সঙ্গে গেয়েছিলেন), ‘দিল ডুন্ডা হ্যা’ (মৌসম), ‘নাম গুম জায়েগা’র (কিনারা) মতো গান।

জানা যায়, করোনাভাইরাস পরবর্তী জটিলতায় ভুগছিলেন গজল শিল্পী। কোলন ক্যানসারেও আক্রান্ত হওয়ার খবর চাউর হয়। তবে বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি তার পরিবার।
ভূপিন্দর সিংয়ের স্ত্রী মিতালি সিং বলেন, ‘আট থেকে ১০ দিন আগে তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার মূত্রে সংক্রমণ ধরা পড়েছিল। করোনাও পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট পজিটিভ এসেছিল। মঙ্গলবার সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিট নাগাদ শেষনিঃশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত শিল্পী।
১৯৪০ সালে পঞ্জাবের অমৃতসরে জন্ম ভূপিন্দর সিংয়ের। পাঁচ দশকের ক্যারিয়ারে গানের ইন্ডাস্ট্রির অসংখ্য মহারথীর সঙ্গে কাজ করেছিলেন। মোহাম্মদ রফি, আরডি বর্মণ, লতা মঙ্গেশকর, আশা ভোঁসলে এবং বাপ্পি লাহিড়ীর মতো মহারথীর সঙ্গে তার একাধিক কাজ অবিস্মরণীয় হয়ে আছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!