লন্ডনে জাবির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বিশেষ আলোচনা সভা

269665079_10224585714762746_6213692549583076789_n.jpg

প্রতিদিন ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে বৃটেনে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দেশটিতে অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের অংশগ্রহণে গত মঙ্গলবার লন্ডনের হোয়াইট চ্যাপেলের একটি রেস্টুরেন্টে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত হওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের ২৫তম ব্যাচের ইতিহাস বিভাগের ছাত্র পারভেজ মল্লিক সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচের ছাত্র ও বীরমুক্তিযোদ্ধা আবু আহমদ খিজিরকে সভাপতিত্ব করার প্রস্তাব করেন। সর্বসম্মতিক্রমে আবু আহমদ খিজিরের সভাপতিত্বে ও পরিচালনায় সভার শুরুতেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের প্রেক্ষাপট তুলে ধরেন ১৪ ব্যাচ ইতিহাস বিভাগের ছাত্র শহিদুল ইসলাম (শহীদ)।

আলোচনা সভার মূল প্রতিপাদ্য ছিলো- যুক্তরাজ্যে বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের অংশগ্রহণে সম্মিলিতভাবে ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের আয়োজন। সভায় উপস্থিত ছাত্রছাত্রীরা আন্তরিকতার সঙ্গে তাদের সুচিন্তিত মতামত ব্যক্ত ও কর্মপন্থা নিয়ে আলোচনা করেন।

আলোচনায় অংশ নেন ইকবাল হোসেন (৬ষ্ঠ ব্যাচ), রানা ইসলাম (১৪তম ব্যাচ), জহির মোহাম্মেদ উদ্দিন (১৪তম ব্যাচ), আব্দুর রহমান মিঠু (১৪ তম ব্যাচ), নজরুল ইসলাম (১৫তম ব্যাচ), হাবিবে আলম চৌধুরী (১৬তম ব্যাচ), ওয়াকারুল আমিন রনি (১৭তম ব্যাচ), মো. নিয়াজ উদ্দিন (১৯তম ব্যাচ), মতিয়ার রহমান (১৯তম ব্যাচ), আনিসুর রহমান (২১তম ব্যাচ), আলীম আল রাজী (২২তম ব্যাচ), মনির মোহাম্মদ জামান সুমন (২২তম ব্যাচ), চৌধুরী নিয়াজ মাহমুদ লিংকন (২২তম ব্যাচ), ফারহানা ইয়াসমিন চমন (২৫তম ব্যাচ), মাহবুবা জেবিন (২৬তম ব্যাচ), ফারহানা করিম খান (২৬তম ব্যাচ), সৈয়দ ইফতেখার ইফতি (২৬তম ব্যাচ), বুলবুল আহমেদ (২৯তম ব্যাচ), সফিকুজ্জামান চৌধুরী জাভেদ (৩০তম ব্যাচ), মো. জাকির হোসেন (৩৩তম ব্যাচ), মো. আবু সাইদ সুমন (৩৪তম ব্যাচ) প্রমূখ।

সভায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি সার্বজনীন আহবায়ক কমিটি গঠনের লক্ষ্যে ফেব্রুয়ারি মাসে একটি সাধারণ সভা আয়োজনের প্রস্তাব গৃহীত এবং সর্বসম্মতিক্রমে একটি পর্ষদ গঠিত হয়। এই পর্ষদের মতামতের ওপর ভিত্তি করে পরবর্তী করণীয় নির্ধারন করা হবে।

সবশেষে সভার সভাপতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচের ছাত্র ও বীরমুক্তিযোদ্ধা আবু আহমদ খিজির উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন এবং সকল প্রাক্তন ছাত্রছাত্রীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top