করোনায় আক্রান্ত হওয়ায় ইংল্যান্ডে যাওয়া হলো না অশ্বিনের

hjjjss.jpg

স্পোর্টস ডেস্ক:ইংল্যান্ডের মাটিতে গেল বছরের সিরিজ থেকে একটা টেস্ট না খেলেই ফিরেছিল ভারত। সেই ম্যাচটা খেলতে হবে আগামী মাসের শুরুতে। সেই ম্যাচ খেলতে ভারতীয় দলের একাংশ গতকাল উড়ে গেছে ইংল্যান্ডে। সেই দলের অংশ হওয়ার কথা ছিল রবিচন্দ্রন অশ্বিনেরও। কিন্তু করোনায় আক্রান্ত হওয়ায় ইংল্যান্ডে যাওয়া হলো না অশ্বিনের।

দেশ ছাড়ার আগে নিয়মমাফিক করোনা পরীক্ষায় ধরা পড়ে অশ্বিনের আক্রান্ত হওয়ার খবর। নিয়ম মেনে তিনি এখন আছেন আইসোলেশনে। আগামী ২৪ জুন স্থানীয় দল লেস্টারশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নামবে ভারত। তবে করোনায় আক্রান্ত হওয়ার ফলে ধারণা করা হচ্ছে, এই ম্যাচেও খেলতে পারবেন না অশ্বিন।

আগামী ১ জুলাই থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড টেস্টটি। বিসিসিআই সূত্র ধরে পিটিআই জানাচ্ছে, সেই ম্যাচে অশ্বিনকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ভারত। বিসিসিআই সূত্রের ভাষ্য, ‘করোনা আক্রান্ত হওয়ায় অশ্বিন ইংল্যান্ড যেতে পারেননি। টেস্ট শুরু হওয়ার আগেই তিনি সুস্থ হয়ে যাবেন বলে আশা করছি আমরা। তবে অনুশীলন ম্যাচে তার খেলার সম্ভাবনা খুবই ক্ষীণ।’

গত বছর শুরু হওয়া এই টেস্ট সিরিজের চার ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ভারত। শেষ ম্যাচ শুরুর আগেই দলে আঘাত হানে করোনা। এরপর সেই ম্যাচ না খেলেই ইংল্যান্ড ছাড়ে বিরাট কোহলির দল। সেই ম্যাচ খেলতে এবার যখন ইংল্যান্ডে যাচ্ছে ভারত, তখন আবার দলে হানা দিলো করোনা।

ভারতীয় দলের একটা অংশ ইতোমধ্যেই ইংল্যান্ডে পৌঁছে গেছে। লন্ডনে অনুশীলন চলছে তাদের। সেখান থেকে দলের গন্তব্য হবে লেস্টারশায়ারে। সেখানেই আগামী শুক্রবার শুরু হবে প্রস্তুতি ম্যাচ।

করোনার প্রকোপ কমে যাওয়ায় এই সিরিজে জৈব সুরক্ষা বলয় রাখেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। একই কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজেও ছিল না জৈব সুরক্ষার কড়াকড়ি।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!