প্রশ্নফাঁস : দিনাজপুর বোর্ডের স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা

ddd-20220922122545.webp

প্রতিদিন ডেস্ক
দিনাজপুর বোর্ডের স্থগিত হওয়া এসএসসির গণিত, কৃষি, রসায়ন ও পদার্থবিজ্ঞান পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। এ পরীক্ষাগুলো ১০ থেকে ১৩ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়।

এর আগে প্রশ্নপত্র ফাঁস প্রমাণিত হওয়ায় দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলমান এসএসসির চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষাসচিব মো. আবু বকর ছিদ্দীক। তিনি বলেন, প্রশ্নফাঁস হয়েছে। এ কারণেই পরীক্ষা স্থগিত হয়েছে। স্থগিত হওয়া বিষয়গুলো হলো: গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭)।

এদিকে এসএসসি চলমান পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে দিনাজপুর শিক্ষাবোর্ড। সাত দিনের মধ্যে বোর্ডের চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষাবোর্ডে এক বৈঠকে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

কলেজ শাখার পরিদর্শক ফারাজ উদ্দিন তালুকদারকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক হারুন-অর-রশিদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখার উপ-পরিদর্শক আকতারুজ্জামান।

বিষয়টি নিশ্চিত করে দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম বলেন, কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানায় একটি মামলা করা হয়েছে। স্বল্প সময়ের মধ্যে স্থগিত হওয়া পরীক্ষাগুলো নেওয়ার ব্যবস্থা করা হবে।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!