দেশে অবৈধ অস্ত্র উদ্ধার ও মানবিকতায় শ্রেষ্ঠ র‌্যাব-৬

rab-6.jpg

সোহাগ দেওয়ান//
র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) ফোর্সেস বিভিন্ন ক্যাটাগরিতে দেশের ১৫টি ব্যাটালিয়নকে শ্রেষ্ঠত্ব অনুযায়ী পুরস্কৃত করেছেন। সোমবার (২৩ মে) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি থেকে এই এ্যাওয়ার্ড দিয়েছেন। র‌্যাব-৬ আলোচিত অভিযানে (মানবিকতা) শ্রেষ্ঠ আভিযানিক দল এবং অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ এ্যাওয়ার্ড পেয়েছে।

এসময় অ্যাডভোকেট আনিসুল হক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আক্তার হোসেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে একযোগে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন ভার্চুয়ালি যুক্ত ছিল।

অনুষ্ঠানে ব্যাটালিয়নভিত্তিক শ্রেষ্ঠ: জঙ্গিবিরোধী অভিযানে শ্রেষ্ঠ ব্যাটালিয়ন হয়েছে- র‌্যাব-৪, ১৩ ও ৩ (পর্যায়ক্রমে)। অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে শ্রেষ্ঠ হয়েছে- র‌্যাব-৫, ৭ ও ৬ (পর্যায়ক্রমে)। মাদক বিরোধী অভিযানে শ্রেষ্ঠ হয়েছে- র‌্যাব-৭, ১৫ ও ৫ (পর্যায়ক্রমে)। আভিযানিক সাফল্য অভিযানে শ্রেষ্ঠ হয়েছে-র‌্যাব-৫, ৪ ও ৭ (পর্যায়ক্রমে)।

ব্যক্তি পর্যায়ে শ্রেষ্ঠ: গোয়েন্দা কার্যক্রমে শ্রেষ্ঠ হয়েছেন- র‌্যাব সদর দফতরের (ইন্টেলিজেন্স বিভাগ) মেজর আল শাকিল নেওয়াজ। আভিযানিক কার্যক্রমে শ্রেষ্ঠ হয়েছেন র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাস। শ্রেষ্ঠ র‌্যাব সদস্য (আভিযানিক) হয়েছেন- র‌্যাব-১৫ এর ডিএডি ল্যান্স কর্পোরাল শফিউর রহমান।

দলগত পর্যায়ে শ্রেষ্ঠ: ক্লুলেস অপরাধের রহস্য উদঘাটনে শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে র‌্যাব-৪। উল্লেখযোগ্য অভিযানে শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে র‌্যাব-৫। আলোচিত অভিযানে (মানবিকতা) শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে র‌্যাব-৬।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!