অন্ধ্রপ্রদেশে মন্ত্রীর বাড়িতে আগুন দিল জনতা

India-jkkp.jpg

বিদেশ ডেস্ক:ভারতের অন্ধ্রপ্রদেশে অন্ধ্রপ্রদেশে একটি জেলার নাম পরিবর্তনকে কেন্দ্র করে এক মন্ত্রীর বাড়িতে আগুন দিয়েছে একদল বিক্ষুব্ধ জনতা।

এর আগে স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় জেলার নাম পরিবর্তনকে কেন্দ্র করে বিক্ষোভে পুলিশ লাঠিচার্জ করলে সেখানে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বাঁধে। এ সংঘর্ষে বিক্ষোভকারীদের ছোড়া পাথরে আহত হন অন্তত ২০ পুলিশ।

এসময় বিক্ষোভ ছড়িয়ে পড়লে এক সময় মন্ত্রীর বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এছাড়া পুলিশের একটি গাড়ি ও আরেকটি বাসে আগুন দেয়া হয়। পুলিশ পরিবহনমন্ত্রী পিনিগ বিশ্বরূপ ও তার পরিবারকে নিরাপদে সরিয়ে নিয়েছে।

এর আগে ৪ এপ্রিল অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাভারির কিছু অংশ নিয়ে নতুন জেলা কোনাসীমার নাম ঘোষণা করা হয়। পরে কোনাসীমার নাম পরিবর্তন করে বি আর আম্বেদকর করার প্রস্তাব করা হয়। এ নিয়ে আপত্তি জানায় স্থানীয় কয়েকটি গ্রুপ। পরে রাস্তায় নামে জনতা। তাদের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ করলে সহিংসতা ছড়িয়ে পড়ে।

এ ঘটনাটিকে অন্ধ্রপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মেকাঠোটি সুচরিতা দুঃখজনক উল্লেখ করে বলেছেন, ঘটনার সুষ্ঠু তদন্ত করা হবে এবং দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সূত্র: এনডিটিভি

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!