খুলনায় ম্যানগ্রোভ ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজির ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

IMG20220626201921-01-scaled.jpeg

নিজস্ব প্রতিবেদক
খুলনায় ম্যানগ্রোভ ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজির ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ বিকাল ৫ টার সময় খুলনার খালিশপুর প্লাটিনাম জুবিলী জুট মিলস লিমিটেডের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে দক্ষিণবঙ্গের স্বনামধন্য পলিটেকনিক ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজির ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী, সমাপনী বর্ষের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান এবং নবীন শিক্ষার্থীদের বরণ উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করা হয়।

ম্যানগ্রোভ ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি চেয়ারম্যান এস এম সাইফুল ইসলাম মোমেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি এ কে এম সানাউল্লাহ নান্নু, খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাসার, সহ-সভাপতি কাজী ফয়েজ মাহমুদ, প্লাটিনাম জুবিলী জুট মিলস লিমিটেডের ডি জি এম মোঃ মুরাদ হোসেন,খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ অনিমেষ পাল, ম্যানগ্রোভ ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি অধ্যক্ষ সহিল উদ্দিনসহ বিভিন্ন গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় অষ্টম বর্ষ এর ছাত্রদের বিদায় অনুষ্ঠান এবং ২০২১ ২০২২ প্রথম বর্ষের ছাত্রছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি বলেন, মাত্র ৫৩ জন ছাত্র নিয়ে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু হলেও এখন হাজার হাজার ছাত্র ছাত্রী নিয়ে কলেজটি পরিচালিত হচ্ছে। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে ম্যানগ্রোভ পলিটেকনিক ইনস্টিটিউট অগ্রণী ভূমিকা পালন করছে দক্ষিণঅঞ্চলে। কারিগরি শিক্ষার মাধ্যমে বিদেশ থেকে বাংলাদেশে রেমিটেন্স আসে । এই সরকার এদেশের কারিগরি শিক্ষা ব্যবস্থার উপর গুরুত্ব আরোপ করে প্রত্যেক উপজেলায় কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান করার উপর নির্দেশ দিয়েছে। উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে এই দেশকে এক কাতারে দাঁড় করাতে চায় সরকার। ২০৩০ সালে সরকার এসডিজি বাস্তবায়ন করতে চায় এই জন্য আমাদের যে সমস্ত কারিগর দরকার তা আপনাদের মাধ্যমে পাবো।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!