মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করবো: সিইসি

yrtytyy.png

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করবো। কামিয়াব কতটুকু হবো, সেটা আল্লাহপাক জানেন। বুধবার (২৭ জুলাই) নির্বাচন ভবনে কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে সংলাপে তিনি এমন মন্তব্য করেন।
সংলাপে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বীর উত্তমসহ তার দলের ১৭ জন নেতা, সিইসি ছাড়াও চার নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘আমরা মেরুদণ্ড বাঁকা করি না, নতজানু করি না, আমরা মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করবো। কামিয়াব কতটুকু হবো, সেটা আল্লাহপাক জানেন। সংলাপ শেষে আপনাদের বক্তব্য পর্যালোচনা করে সরকার এবং সবার কাছে পৌঁছে দেবো।’

তিনি বলেন, ‘সময় পাল্টে গেছে, এটাই বোধহয় বাস্তবতা। তরুণ প্রজন্মকে রাজনীতির দায়িত্ব নিতে হবে। রাজনীতি থেকে গণতন্ত্রের বিস্তৃত হয়েছে। গণতন্ত্র নির্বাচনের জন্ম দিয়েছে। নির্বাচন পদ্ধতির জন্ম দিয়েছে। তাই আমি মনে করি, যারা দেশের রাজনৈতিক নেতা, আপনাদের যে দায়িত্ব, আপনাদের প্রতি আমাদের যে আস্থা, সম্মান এবং ভরসা, সেটা আমরা অক্ষুণ্ন রাখতে চাই। আপনারা নেতৃত্ব দিয়ে যে পরিবেশ সৃষ্টি করবেন, আমরা সামান্য নির্বাচন কমিশনার, আমাদের সেই সীমিত দায়িত্বটা ওই অর্থে সততা, নিষ্ঠা, সাহসিকতার সঙ্গে, যদি আপনাদের দোয়া, সহায়তা ও সমর্থন থাকে, আমরা চেষ্টা করবো।’

সিইসি বলেন, ‘নির্বাচনকালে সংবিধান, আইন ও বিধি বিধানের আলোকে ক্ষমতা প্রয়োগ করবো আপনাদের সহায়তা নিয়ে। সরকারও সহায়তা করবে বলে বিশ্বাস করি। নির্বাচন কমিশনকে নির্বাচনের সময় সাহসিকতার সঙ্গে তার যে সক্ষমতা এবং শক্তি, সেটা প্রদর্শন করতে হবে বলে আপনারা বলেছেন। আমরা আশ্বস্ত করতে চাই—সেই চেষ্টাটা অবশ্যই করবো। সেক্ষেত্রে আপনাদের সহায়তা, সমর্থন লাগবে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!