অর্পিতার ফ্ল্যাটের টয়লেট-আলমারিতে ২৯ কোটি রুপি

IMG_20220728_113159.jpg

বিদেশ ডেস্ক//
শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠজন অর্পিতা মুখোপাধ্যায়ের কলকাতার বেলঘরিয়ার ফ্ল্যাটে অভিযানে প্রায় ২৯ কোটি রুপি ও ৫ কেজি সোনা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোরের দিকে বাড়ি থেকে ১০টি ট্রাংক বের করতে দেখা গেছে। অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে সবমিলিয়ে এখন পর্যন্ত প্রায় ৫০ কোটি রুপি উদ্ধার হয়েছে বলে জানা গেছে।

স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতায় ইডির সদর দফতর সিজিও কমপ্লেক্সের লকআপে মন্ত্রী পার্থ ও তার ঘনিষ্ঠজন অর্পিতা। এই ঘটনায় পার্থ অর্পিতাকে জেরা করে একাধিক সম্পত্তির হদিস পেয়েছেন গোয়েন্দারা। তারই প্রেক্ষিতে বুধবার দিনভর অর্পিতার দ্বিতীয় বাড়িতে অভিযান চালিয়েছে কর্তৃপক্ষ। ১৮ ঘণ্টার অভিযানে ৫ কেজি সোনার গয়না পেয়েছে ইডি। ইডি সূত্রের খবর, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের টয়লেট, আলমারি থেকেও নগদ অর্থ উদ্ধার করা হয়েছে।

সূত্র জানিয়েছে, অর্পিতার দ্বিতীয় বাসা থেকে উদ্ধার নগদ অর্থ গুনতে তিনটি মেশিন ব্যবহার করে ইডি। ফ্ল্যাট থেকে গুরুত্বপূর্ণ নথিও পাওয়া গেছে। তবে এসব নথি সম্পর্কে এখনও স্পষ্ট করেনি কর্তৃপক্ষ।

সম্প্রতি অপির্তার অন্য একটি ফ্ল্যাট থেকে ২০ কোটি রূপি উদ্ধারের পরই বেলঘরিয়ার ফ্ল্যাটে অভিযান চালানো হয়েছে। স্ট্র্যান্ড রোডে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার হেড অফিসে ট্রাংক নিয়ে যাওয়া হয়েছে এসব নগদ অর্থ।

ইডির একাংশ বলছে, নগদ অর্থ উদ্ধারের পর অর্পিতা মুখোপাধ্যায়কে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। টাকার উৎস জানতে চাওয়া হলেও এ বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেন অর্পিতা।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!