আমি ষড়যন্ত্রের শিকার, বললেন পার্থ

dssdsds.jpg

বিদেশ ডেস্ক:শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পশ্চিমবঙ্গের সদ্য বরখাস্ত শিল্পমন্ত্রী পার্থ চট্টাপাধ্যায় বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার’। শুক্রবার (২৯ জুলাই) হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে নেওয়ার আগে এমন দাবি করেন।

ইডির বিশেষ আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবারও পার্থ চট্টোপাধ্যায় এবং তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকার ইএমআই হাসপাতালে নিতে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে তাদের নিয়ে বের হন ইডির কর্মকর্তারা। আদালতের নির্দেশে ৪৮ ঘণ্টা অন্তর পার্থ-অর্পিতার স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। আর সেই নির্দেশ মেনেই তাদের হাসপাতালে নেওয়া হয়।

জোকা ইএসআই যাওয়ার পথে পার্থকে প্রশ্ন করা হলেও কোনও প্রতিক্রিয়া দেখাননি। মাস্ক পরে গাড়ির ভেতরে বসে থাকতে দেখা যায় তাকে। দু’টি আলাদা আলাদা গাড়িতে পার্থ এবং অর্পিতাকে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। দুপুর ১২টা ৪৮ নাগাদ জোকা ইএসআইয়ে পৌঁছনোর পর কান্নায় ভেঙে পড়েন অর্পিতা। এর আগে তাদের বুধবার সকালে স্বাস্থ্যপরীক্ষার জন্য নেওয়া হয়েছিল। সেই সময় মন্ত্রীর পার্থর কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, তিনি মন্ত্রিত্ব ছাড়বেন কিনা? পার্থ পাল্টা বলেছিলেন, কারণ কী?
যদিও শুক্রবার হাসপাতালে প্রবেশের সময় বিস্ফোরক মন্তব্য করলেন সদ্য মন্ত্রিত্ব হারানো রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ। দল থেকে বরখাস্ত নিয়ে প্রশ্ন করা হলে মাস্ক নামিয়ে তিনি বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার’। এরপর তাকে হুইল চেয়ারে করে হাসপাতালে নেওয়া হয়।

পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে থাকা পার্থ চট্টোপাধ্যায়কে বৃহস্পতিবার মন্ত্রিসভা থেকে সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গ্রেফতার হওয়ার পাঁচ দিন পর ক্ষমতাসীন দল তৃণমূলের শৃঙ্খলা কমিটির বৈঠকের আগেই পার্থকে বরখাস্ত করেন মমতা।

উল্লেখ্য, গত ২২ জুলাই পার্থর বাড়িতে অভিযান চালায় ইডি। ওইদিন সন্ধ্যায় পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা চট্টোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ২১ কোটি ৯০ লাখ রুপি উদ্ধার করা হয়। পরদিন গ্রেফতার করা হয় পার্থ ও অর্পিতাকে। ২৭ জুলাই বেলঘরিয়ায় অর্পিতার আরেকটি ফ্ল্যাটে ফের অভিযান চালানো হয়। উদ্ধার হয় ২৭ কোটি ৯০ লাখ রুপি। সঙ্গে কয়েক কোটি রুপির সোনা। বেশ কিছু সম্পত্তির দলিল, কাগজপত্র। অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে সবমিলিয়ে এখন পর্যন্ত প্রায় ৫০ কোটি রুপি উদ্ধার হয়েছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!