বরিশালের সাবেক মেয়র কামালের মৃত্যু

image-209172-8.jpg

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র বিএনপি নেতা আহসান হাবিব কামাল (৬৭) মারাগেছেন। শনিবার রাত ১১টার দিকে রাজধানীর বনানীর বাসায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

এরপর পরিবারের সদস্যরা রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি কিডনিজনিত রোগে আক্রান্ত ছিলেন।

আহসান হাবিব কামাল বরিশাল নগরীর কালুশাহ সড়কের বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রূপন জাগো নিউজকে জানান, তার বাবা কিডনিজনিত রোগে ভুগছিলেন। চিকিৎসার জন্য তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বেশ কিছুদিন সেখানে চিকিৎসা নেয়ার পর শুক্রবার তাকে বনানীর বাসায় নিয়ে আসা হয়। শনিবার রাতে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে ফের ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, তার বাবার মরদেহ সকালে বরিশালে নেওয়া হবে। জানাজার সময় এখনো নির্ধারণ হয়নি। মরদেহ বরিশালে নেওয়ার পর স্বজনদের সঙ্গে কথা বলে জানাজার সময় নির্ধারণ ও দাফন করা হবে।

অন্যদিকে আহসান হাবিব কামালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, ইউনাইটেড হাসপাতালে আহসান হাবিব কামালের মরদেহ গোসল করিয়ে রাতে বরিশালের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে।

এছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আহসান হাবিব কামাল বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও বরিশাল জেলা বিএনপির (দক্ষিণ) সভাপতি ছিলেন। ২০১৩ সালের নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী হিসেবে বরিশাল সিটি মেয়র নির্বাচিত হন। সিটি করপোরেশনে উন্নীত হওয়ার আগে ১৯৯৫ সালে তিনি বরিশাল পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!