কৃষিজমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করবে

received_442005283951959.jpeg

মোংলা থেকে মো. নূর আলমঃ তিন ফসলি কৃষিজমি নষ্ট করে বালু ভরাটের পরিকল্পনা দেশের চলমান উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করবে। কৃষিজমি, নদ-নদী, বনভূমি-জলাশয় ও পাহাড় এবং জীব বৈচিত্র নষ্ট করে উন্নয়ন কর্মকান্ড আবশ্যক ও টেকসই কোনটাই না। জনবান্ধব ও পরিবেশবান্ধব টেকসই উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে সরকারকে আন্তরিক হতে হবে।

২ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে বাণীশান্তা বাজারে মোংলা বন্দর কর্তৃক কৃষিজমি নষ্ট করে বালু ভরাটের সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাণীশান্তা ইউনিয়ন কৃষিজমি রক্ষা সংগ্রাম কমিটির আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় বাপা কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক শরীফ জামিল একথা বলেন।
বৃহস্পতিবার বিকেল তিনটায় অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন বাপা মোংলা ও সুন্দরবন অঞ্চলের আহŸায়ক মো. নূর আলম শেখ। জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাণীশান্তা ইউপি চেয়ারম্যান সুদেব রায়, যুব বাপা’র কেন্দ্রীয় কমিটির সদস্য দেওয়ান নূরতাজ আলম, আওয়ামীলীগ নেতা পরিমল রপ্তান, বাণীশান্তা ইউনিয়ন কৃষিজমি রক্ষা সংগ্রাম কমিটির নেতা সঞ্জীব দাস, কৃষক নেতা এ্যাড. রুহুল আমীন, কিশোর রায়, ইউপি সদস্য ফিরোজ আলী খান, সত্যজিৎ গাইন, বিশ্বজিৎ মন্ডল প্রমূখ। জনসভায় বাণীশান্তা ইউনিয়ন কৃষিজমি রক্ষা সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ বলেন তিন ফসলি কৃষিজমি উপর নির্ভর করে আমাদের জীবন-জীবিকা চলে। তাই জীবন দেবো তারপরেও কৃষিজমিতে বালু ফেলতে দেবো না। জনসভায় বাণীশান্তা ইউনিয়নের সহস্রাধিক কৃষক উপস্থিত ছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!