খুলনা নগর স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বে আসছেন নাসিম ও রাসেল

ddddd.jpg

নিজস্ব প্রতিবেদক: খুলনা মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে আজ ৬নভেম্বর। দীর্ঘ ১৫ বছর পর নগর ও দেড় যুগ পর জেলায় এ সম্মেলন দেখবেন তৃনমুল নেতা কর্মিরা। ইতোমধ্যে খুলনা শহর ও জেলার বিভিন্ন এলাকা প্যানা পোষ্টাওে ছেয়ে গেছে। নগর ও জেলায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে অনেকেই প্রচার প্রচারনা ও লবিং করছেন। তবে নগর সেচ্ছাসেবক লীগের বড় দু’টি পদে সাবেক দু’ছাত্রলীগ নেতার নাম ইতো মধ্যে ছড়িয়ে পড়েছে। সম্মেলণে তারা দুইজনই নেতৃত্ব পেতে যাচ্ছে বলে একাধিক সুত্র থেকে জানা গেছে। এরা হলেন, সভাপতি পদে সাবেক ছাত্রলীগ নেতা ও সেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক এম এ নাসিম এবং সাধারণ সম্পাদক পদে কেন্দ্রীয় ছাত্র লীগের সাবেক সদস্য ও নগর ছাত্রীগের বর্তমান সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল। এ দুই সাবেক ও বর্তমান ছাত্র লীগ নেতা নেতৃত্বে পেলে নগর সেচ্ছাসেবক লীগের কার্যক্রম অনেক বেগবান হবে বলে তৃনমুলের নেতাকর্মিরা আশা করছেন।

১৯৬৬ সালে খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ১৯৭৩ সালে খুলনা-২ আসনের সাংসদ জননেতা এম. এ. বারী এবং ১৯৬৯ সালে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের খুলনা জেলা শাখার সহ-সভাপতি হাসিনা বারী’র সন্তান সাবেক ছাত্রনেতা ও ভিপি এম. এ. নাসিম।
এম এ নাসিম ১৯৯৩/৯৪ সালে খুলনা সরকারি আযম খান কমার্স কলেজ ছাত্র সংসদ’র এ.জি.এস, ১৯৯৯ সালে ছাত্রলীগ খুলনা সরকারি আযম খান কমার্স কলেজ শাখার সভাপতি, ২০০০/২০০১ সালে খুলনা সরকারি আযম খান কমার্স কলেজ ছাত্র সংসদ’র ভিপি, ২০০৩ সালে খুলনা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি, সর্বশেষ স্বেচ্ছাসেবক লীগ, খুলনা মহানগর শাখার সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এছাড়া এস এম আসাদুজ্জামান রাসেল বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। এছাড়া বর্তমানে তিনি খুলনা মহানগর ছাত্র লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

নগর সেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী এ দু’জনেই “খুলনা প্রতিদিন” কে বলেন, কেন্দ্রীয় এবং স্থানীয় সিনিয়র নেতৃবৃন্দ যা চাইবেন আমরা সেই কমান্ড ফলো করবো। আমাদেও দায়িত্ব দিলে তা নিষ্ঠার সাথে পালন করবো। পাশাপাশি আওয়ামী লীগ তথা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

দলীয় সূত্রে জানা গেছে, নগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে কাউন্সিলর থাকবেন ২৫০ জন এবং ডেলিগেট থাকবেন ২ হাজার। এছাড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে কাউন্সিলর থাকবেন ১৫১ জন এবং ডেলিগেট থাকবেন দেড় হাজার। নগরীর শহিদ হাদিস পার্কে সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করবেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সম্মানিত অতিথি থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাহউদ্দিন জুয়েল। সভাপতিত্ব করবেন সম্মেলন সমন্বয় কমিটির আহবায়ক মীর বরকত আলী।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top