মংলায় কোস্টগার্ডের অভিযানে ৬৮ লাখ টাকার চোরাই যন্ত্রাংশ উদ্ধার

received_5202853569731793.jpeg

মোংলা সংবাদদাতা: কোস্টগার্ড পশ্চিম জোন মোংরা সদর দপ্তর সদস্যদের অভিযানে আবারও ২৭ রাখ টাকার চোরাই যন্ত্রাংশ উদ্ধার করা হয়েছে। মোংলা বন্দরের পশুর নদীর কানাইনগর এলাকা থেকে পাচার করে আনা চোরাই মালামাক জব্দ করা হয় তবে এর সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নী। গত দুই দিনের অভিযানে ৬৭ লক্ষ টাকার চোরাই মালামাল জব্দ কররো মোংলা কোস্টগার্ড।
কোস্ট গার্ড পশ্চিম জোনের (মোংলা) গোয়েন্দা কর্মকর্তা লেঃ কমান্ডার মোঃ হাসানুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত পশুর নদীর জয়মনি ও কানাইনগর এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড সদস্যরা। এ সময় অভিযানকারীরা ওই এলাকা থেকে ৪৮ পিচ এসএস পাইপ জব্দ করেন। ৯টি ২০ফিট ও ৩৯টি ১৮ ফিট লম্বা এ পাইপের মূল্য ২৭ লাখ ৭৪ হাজার ৫শ টাকা। জব্দকৃত মালামাল সোমবার বিকেলে মোংলা থানা পুলিশে হস্তান্তর করেছে কোস্ট গার্ড সদস্যরা।
এর আগে রবিবার একই এলাকা থেকে ৪০ লাখ ২৫ হাজার টাকা মূলের ২৩টি এসএস পাইপসহ এক পাচারকারীকে আটক করে কোস্টগার্ড। উদ্ধারকৃত এ সকল মালামাল রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকা থেকে পাচার করে এনে কানাইনগর খালে মজুদ করে রাখে চোরাকারবারীরা বলে আটক পাচাপরকারীকে কোস্টগার্ডের জিজ্ঞাসবাদের স্বীকার করে। উদ্ধারকৃত মালামাল ও আটক পাচারকারীকে মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে তবে কোস্টগার্ডের পুনরায় জিজ্ঞাবাদ ও অভিযানের স্বার্থে তার নাম পরিচয় গোপন রাখা হয়েছে বলেও জানায় মোংলা থানার সেকেন্ড অফিসার একরামুল হক। ###

মাহমুদ হাসান
মোংলা ০৮,১১,২০২১

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top