স্বাধীনতার ৫০বছর পুর্তি উপলক্ষে রানার গ্রুপের নানা উ‌দ্যোগ

IMG-20211209-WA0001.jpg

সংবাদ বিজ্ঞপ্তি: স্বাধিনতার ৫০ বছর পুর্তি উপলক্ষে রানার গ্রুপ দেশব্যাপি ”রানার মুক্তির মঞ্চ” নামক একটি প্রচারনা মূলক অনুষ্ঠান এর আয়োজন করেছে। প্রচারনা মূলক অনুষ্ঠানটি গত ১লা ডিসেম্বর টেকনাফ, কক্সবাজার থেকে তেতুঁলিয়া, পঞ্চগড় থেকে শুরু হয়ে যা পর্যায়ক্রমে দেশের ২৬টি জেলা অতিক্রম করে আগামী ১৭ ডিসেম্বর ২০২১ ঢাকার হাতিরঝিলে সমাপনি অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।
সর্বকালের শ্রেষ্ঠ বাংগালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ডাকে সাড়া দিয়ে এদেশের লক্ষ কোটি জনতা স্বাধীনতার জন্য জীবন বিপন্ন করে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। তারই ধারাবাহিকতায় সেই সময়ের শিল্পী সমাজ
তাদের বিপ্লবী ও দেশাত্ববোধক গানের মাধ্যমে বীর মুক্তি যোদ্ধাদের উদবুদ্ধ করে ”মুক্তি সংগ্রামী শিল্পী সংঘ” নামক একটি শিল্পগোষ্ঠী গঠন করে ঢাকা-
যশোর মহাসড়ক সহ দেশের বিভিন্ন স্থানে শরণার্থী শিবিরে ঘুরে ঘুরে মানুষকে উজ্জীবিত করতে দেশাত্তবোধক গান, মঞ্চ নাটক ও পুতুল নাচ সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে অসামান্য অবদান রাখেন।
রানার এই প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের সেই সকল ইতিহাস তুলে ধরতে ও মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি হিসেবে দেশের ২৬টি জেলায় এই প্রচারনা মূলক অনুষ্ঠানটি পরিচালনা করছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top