গাজীপুরের মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মামলা

mmmm-copy.jpg

প্রতি‌দিন ডেস্ক:আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মামলা হয়েছে। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে মঙ্গলবার এই মামলা হয় বলে নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) উজির আলী শেখ।

আদালত সূত্রে জানা গেছে, রাজবাড়ী ১ নম্বর আমলি আদালতে মামলার আবেদন করেন বাদী। আদালতের বিচারক সুমন হোসেন বিষয়টি তদন্ত করে আগামী ১৩ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দিয়েছেন। শশী আক্তার নামের এক নারী এই মামলা করেন। শশী মানবিক বাংলাদেশ সোসাইটি নামে একটি সংগঠনের রাজবাড়ী পৌর কমিটির সভাপতি। পেশায় শিক্ষার্থী শশীর বাড়ি শহরের পুলিশ লাইনস এলাকায়।

বাদীপক্ষের আইনজীবী শেখ মো. মেহেদী হাসান প্রথম আলোকে বলেন, বিবাদী বঙ্গবন্ধুকে নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করে বক্তব্য দিয়েছেন। তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দিয়ে ইতিহাস বিকৃত করেছেন। বিবাদী মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়েও বিভ্রান্তি ছড়িয়েছেন। এতে সমাজে দাঙ্গা–হাঙ্গামা ও বিশৃঙ্খলার আশঙ্কা তৈরি হয়েছে। এসব কারণে বাদী দণ্ডবিধির ৫০৪, ৫০৫ ও ৫০৫(ক) ধারায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করেছেন। মামলা নম্বর ৭৭২/২০২১। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়েছেন। এ বিষয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

গত সেপ্টেম্বর মাসে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে গত শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি এবং দলীয় সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top