আ.লীগ নেতার খাল খনন, ঝুঁকিতে ভাঙ্গুড়া থানা ভবন

image-516144-1643863049.jpg

ডেস্ক রিপোর্ট: রেল কর্তৃপক্ষের দেওয়া নির্দেশ অমান্য করে রেলের খালে নালা খনন করায় পাবনার ভাঙ্গুড়া উপজেলার নবনির্মিত থানা ভবনের সীমানা প্রাচীর ধসে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ খালটি উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সেলিম হোসেন ডলারের দখলে রয়েছে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা।

২০ বছর ধরে দখলে রাখা এ খালে ডলার মাছচাষ করেন। খালে এক রাস্তা সংলগ্ন পাড়ে তিনি ২০১৮ সালে আরসিসি ভিত দিয়ে একটি ভবন নির্মাণ শুরু করলে গণপূর্ত বিভাগ ও রেল কর্তৃপক্ষ কাজ বন্ধ করে দেয়। এর কিছুদিন পর সব দপ্তর ম্যানেজ করে তিনি ভবন নির্মাণকাজ শেষ করেন। একই সময়ে খালের আরেক পাশে নতুন থানা ভবন নির্মাণ শুরু হয়। থানা ভবনের কাজ শেষ হলেও প্রশাসনিক কাজ শুরু হয়নি।

বুধবার সরেজমিন দেখা যায়, খালের ভেতরে থানা ভবনের সীমানা প্রাচীরের পাশে খনন করা হচ্ছে। পুরো খাল এলাকার মাটিতে বালির পরিমাণ বেশি হওয়ায় আগামী বৃষ্টির মৌসুমে সীমানা প্রাচীর ও সড়ক ধসে যাওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসী। এ বিষয়ে কথা বলতে সেলিম হোসেনের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেছেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান বলেন, সরকারি সম্পত্তি রক্ষায় দ্রুত অভিযান পরিচালনা করা হবে।

রেলের পশ্চিমাঞ্চলের পাকশী বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা (ডিইও) মোহাম্মদ নুরুজ্জামান বলেন, অভিযোগ পেয়ে কানুনগো পাঠিয়ে মাটি কাটতে নিষেধ করা হয়েছে। কিন্তু তিনি না মানায় দ্রুত অভিযান চালানো হবে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!