বিষাক্ত কোকেন সেবনে ২০ জনের মৃত্যু, হাসপাতালে ৭৪

image-516258-1643866829-1.jpg

ডেস্ক রিপোর্ট: আর্জেন্টিনায় কোকেন সেবনের পর অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৭৪ জন অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

দেশটির বুয়েনস আয়ার্স প্রদেশের বেশ কয়েকটি শহরে এ ঘটনা ঘটেছে। তবে ধারণা করা হচ্ছে, তাদের গ্রহণ করা মাদকটিতে একটি বিষাক্ত উপাদান মিশ্রিত ছিল। বুধবার স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে খবর ডয়েচে ভেলে ও বেকার্সফিল্ডের।

একজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে সংবাদমধ্যমগুলো জানায়, প্রদেশটির আটটি শহরে বিষাক্ত কোকেন গ্রহণ করার খবর পাওয়া গেছে। আরও অনেক লোক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

সব মৃত্যুর ঘটনা বুয়েনস আয়ার্স প্রদেশের অর্লিংনাম, সান মার্তিন ও তেরেস দে ফেবরেরো শহরে ঘটেছে এবং মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

বুধবার বুয়েনস আয়ার্সের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা ধারাবাহিকভাবে বাড়ছে। বুধবার প্রথম কয়েকজনের মৃত্যুর পরও মাদকটি বিক্রি করছিল এমন সন্দেহে কয়েকজনকে আটক করেছে প্রদেশটির নিরাপত্তা বাহিনী।

বুয়েনস আয়ার্স প্রদেশের নিরাপত্তামন্ত্রী সের্হিও বের্নি স্থানীয় টেলিভিশনে বলেছেন, আমরা ল্যাবরেটরির ফল ও আটক লোকদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের জন্য অপেক্ষা করছি। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top