আবাসিক হল থেকে পুলিশ প্রত্যাহার রাবির

image-516618-1643968386.jpg

ডেস্ক রিপোর্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সব আবাসিক হল থেকে সাময়িক পুলিশ প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে ক্যাম্পাসের প্রবেশ পথগুলোতে অস্থায়ী পুলিশ বক্সে অবস্থান করবে পুলিশ।

বৃহস্পতিবার রাতে হল থেকে পুলিশ সরিয়ে নেওয়া হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক আসাবুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রক্টর জানান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে দিন দুপুরে শিক্ষার্থীরা ছিনতাইয়ের কবলে পড়েছে। সেই স্থানগুলোতে পুলিশ অবস্থান করবে। তা ছাড়া শিক্ষার্থীদের দাবি ছিল বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা। এ জন্যই ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসের প্রবেশপথগুলোতে অস্থায়ী পুলিশ বক্সের ব্যবস্থা করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বহিরাগতরা প্রবেশ করতে পারবে না।

এর আগে ক্যাম্পাসে পর পর কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। তা ছাড়া মাদকসেবীদের উপদ্রব বেড়ে যায়। মাদককারবারিতে বহিরাগতদের জড়িতের প্রমাণ পায় প্রশাসন। ফলে বিশেষ প্রয়োজন ছাড়া বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে রাবির ১৭টি হলের মধ্যে ছাত্রদের ১১ হলে দীর্ঘদিন ধরে হলের শৃঙ্খলা রক্ষার স্বার্থে পুলিশ মোতায়েন ছিল। অন্যদিকে মেয়েদের ছয়টি পুলিশ ছিল না।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top