কনস্টেবল পদে কোন জেলায় কত নিয়োগ

image-190678-1643719916bdjournal.jpg

প্রতিদিন ডেস্ক

‘চাকরি নয়, সেবা প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। ১ ফেব্রুয়ারি থেকে এই নিয়োগ প্রক্রিয়ায় অনলাইনে আবেদন শুরু হবে। আগ্রহীদের আবেদন করতে হবে ২৮ ফেব্রুয়ারির মধ্যে। দেশের ৬৪ জেলায় মোট ৪ হাজার পদে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৩ হাজার ৪০০ জন ও নারী ৬০০ জন।

কোন জেলায় কত নিয়োগ

ঢাকা বিভাগ

ঢাকা জেলায় টিআরসি পদে মোট ৩৩৪ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ২৮৪ জন ও নারী ৫০ জন। গাজীপুরে মোট ৯৪ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৮০ জন ও নারী ১৪ জন। মানিকগঞ্জে মোট ৩৯ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৩৩ জন ও নারী ৬ জন। মুন্সিগঞ্জে মোট ৪০ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৩৪ জন ও নারী ৬ জন। নারায়ণগঞ্জে পুরুষ ৭০ জন ও নারী নিয়োগ দেয়া হবে। নরসিংদীতে মোট ৬২ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৫২ জন ও নারী ১০ জন। ফরিদপুরে মোট ৫৩ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৪৫ জন ও নারী ৮ জন। গোপালগঞ্জে ৩৩ জন নিয়োগ দেয়া হবে, এর মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৫ জন। মাদারীপুরে পুরুষ ২৮ জন ও নারী ৫ জন নিয়োগ দেয়া হবে।

রাজবাড়ীতে মোট ২৯ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ৪ জন। শরীয়তপুরে মোট ৩২ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ৫ জন। কিশোরগঞ্জে পুরুষ ৬৯ জন ও নারী ১২ জন নিয়োগ দেয়া হবে। টাঙ্গাইলে মোট ১০০ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৮৫ জন ও নারী ১৫ জন।

ময়মনসিংহ বিভাগ

ময়মনসিংহ জেলায় মোট ১৪২ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ১২১ জন ও নারী ২১ জন। জামালপুরে মোট ৬৪ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৫৪ জন ও নারী ১০ জন। নেত্রকোনায় মোট ৬২ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৫৩ জন ও নারী ৯ জন। শেরপুরে মোট ৩৮ জন নিয়োগ দেয়া হবে, এর মধ্যে পুরুষ ৩২ জন ও নারী ৬ জন।

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম জেলায় পুরুষ ১৮০ জন ও নারী ৩২ জন নিয়োগ দেয়া হবে। বান্দরবানে মোট ১১ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৯ জন ও নারী ২ জন। কক্সবাজারে মোট ৬৪ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৫৪ জন ও নারী ১০ জন। ব্রাহ্মণবাড়িয়ায় মোট ৭৯ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৬৭ জন ও নারী ১২ জন। চাঁদপুরে মোট ৬৭ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৫৭ জন ও নারী ১০ জন। কুমিল্লায় মোট ১৫০ জন নিয়োগ দেয়া হবে, এর মধ্যে পুরুষ ১২৭ জন ও নারী ২৩ জন।

খাগড়াছড়িতে পুরুষ ১৫ জন ও নারী ২ জন নিয়োগ দেয়া হবে। ফেনীতে মোট ৪০ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ৬ জন। লক্ষ্মীপুরে মোট ৪৮ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৪১ জন ও নারী ৭ জন। নোয়াখালীতে মোট ৮৬ জন নিয়োগ দেয়া হবে, এর মধ্যে পুরুষ ৭৩ জন ও নারী ১৩ জন। রাঙামাটিতে মোট ১৬ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ২ জন।

রাজশাহী বিভাগ

রাজশাহী জেলায় মোট ৭২ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৬১ জন ও নারী ১১ জন। জয়পুরহাটে মোট ২৫ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ২১ জন ও নারী ৪ জন। পাবনায় মোট ৭০ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৬০ জন ও নারী ১০ জন। সিরাজগঞ্জে মোট ৮৬ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৭৩ জন ও নারী ১৩ জন। নওগাঁয় মোট ৭২ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৬১ জন ও নারী ১১ জন। নাটোরে মোট ৪৭ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৪০ জন ও নারী ৭ জন। চাঁপাইনবাবগঞ্জে মোট ৪৬ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৩৯ জন ও নারী ৭ জন। বগুড়ায় মোট ৯৪ জন নিয়োগ দেওয়া হবে, যাঁদের মধ্যে পুরুষ ৮০ জন ও নারী ১৪ জন।

রংপুর বিভাগ

রংপুর জেলায় মোট ৮০ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৬৮ জন ও নারী ১২ জন। দিনাজপুরে মোট ৮৩ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৭১ জন ও নারী ১২ জন। গাইবান্ধায় মোট ৬৬ জন নিয়োগ দেওয়া হবে, পুরুষ ৫৬ জন ও নারী ১০ জন। কুড়িগ্রামে মোট ৫৮ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৪৯ জন ও নারী ৯ জন। লালমনিরহাটে মোট ৩৫ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৩০ জন ও নারী ৫ জন। নীলফামারীতে মোট ৫১ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৪৩ জন ও নারী ৮ জন। পঞ্চগড়ে মোট ২৮ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ২৪ জন ও নারী ৪ জন। ঠাকুরগাঁওয়ে মোট ৩৯ জন নিয়োগ দেয়া হবে, এর মধ্যে পুরুষ ৩৩ জন ও নারী ৬ জন।

খুলনা বিভাগ

খুলনা জেলায় মোট ৬৪ জন নিয়োগ দেওয়া হবে, পুরুষ ৫৫ জন ও নারী ৯ জন। যশোরে মোট ৭৭ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৬৫ জন ও নারী ১২ জন। ঝিনাইদহে মোট ৪৯ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৪২ জন ও নারী ৭ জন। মাগুরায় মোট ২৬ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ২২ জন ও নারী ৪ জন। নড়াইলে মোট ২০ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ১৭ জন ও নারী ৩ জন। বাগেরহাটে মোট ৪১ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৩৫ জন ও নারী ৬ জন। সাতক্ষীরায় মোট ৫৫ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৪৭ জন ও নারী ৮ জন। চুয়াডাঙ্গায় মোট ৩১ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ২৬ জন ও নারী ৫ জন। কুষ্টিয়ায় মোট ৫৪ জন নিয়োগ দেয়া হবে, পুরুষ ৪৬ জন ও নারী ৮ জন। মেহেরপুরে মোট ১৮ জন নিয়োগ দেওয়া হবে, এর মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৩ জন।

বরিশাল বিভাগ

বরিশাল জেলায় মোট ৬৪ জন নিয়োগ দেওয়া হবে, এর মধ্যে পুরুষ ৫৫ জন ও নারী ৯ জন। ভোলায় মোট ৪৯ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৪২ জন ও নারী ৭ জন। ঝালকাঠিতে মোট ১৯ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ১৬ জন ও নারী ৩ জন। পিরোজপুরে মোট ৩১ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ৫ জন। বরগুনায় মোট ২৫ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ৪ জন। পটুয়াখালীতে মোট ৪৩ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৩৭ জন ও নারী ৬ জন।

সিলেট বিভাগ

সিলেট জেলায় মোট ৯৫ জন নিয়োগ দেওয়া হবে, এদের মধ্যে পুরুষ ৮১ জন ও নারী ১৪ জন। মৌলভীবাজারে মোট ৫৩ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৪৫ জন ও নারী ৮ জন। সুনামগঞ্জে মোট ৬৮ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৫৮ জন ও নারী ১০ জন। হবিগঞ্জে মোট ৫৮ জন নিয়োগ দেয়া হবে, এদের মধ্যে পুরুষ ৪৯ জন ও নারী ৯ জন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!