আজ সরস্বতীপূজা

3HjdvL5dOsPdo4kzQjGt-medium-1.jpg

ডেস্ক রিপোর্ট: হিন্দু সম্প্রদায়ের সরস্বতীপূজা আজ শনিবার। হিন্দু সম্প্রদায়ের বিশ্বাস ও সংস্কৃতি মতে, দিনটিতে দেবী সরস্বতী জন্মগ্রহণ করেছিলেন। সরস্বতী জ্ঞান ও বিদ্যার দেবী। এ জন্য ভক্তরা, বিশেষ করে শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও মন্দিরে পূজার আয়োজন করে থাকে।

পঞ্জিকা মতে, সকাল সাড়ে ৭টায় শুক্লপক্ষের পঞ্চমী তিথি শুরু হবে এবং এই তিথি শেষ হবে সকাল ১১টায়। বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত আরতি ও অন্যান্য অনুষ্ঠান হবে। পূজাকে ঘিরে ঢাকঢোল-কাঁসর, শঙ্খ ও উলুধ্বনিতে মুখরিত হবে বিভিন্ন পূজামণ্ডপ। গত বছরের মতো এবারও করোনার স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরুত্ব বজায় রেখে পূজা উদযাপিত হবে।

সরস্বতীপূজা উপলক্ষে এক বাণীতে হিন্দু সম্প্রদায়ের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখন ধর্ম যার যার, উৎসব সবার’ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সব ধর্মের উৎসব সবাই মিলে আনন্দ সহকারে উদযাপন করি। কাউকে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দিব না। আগামী দিনে সব ধর্মের পারস্পরিক সম্প্রীতি আরো সুদৃঢ় হবে। ’

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top
error: Content is protected !!