দাম্পত্যে জীবনে ফাটল ধরায় সোশ্যাল মিডিয়া

social-20220205121027-1.jpg

প্রতিদিন ডেস্ক
বর্তমানে সোশ্যাল মিডিয়ার প্রতি সবারই আসক্তি বেড়েছে। সংসারের চেয়ে এই মাধ্যমেই বেশি সময় কাটান সবাই। অনেকেই দিন-রাত সোশ্যাল মিডিয়া নিয়েই ব্যস্ত থাকেন।

কারও কারও তো দাম্পত্য জীবনে অশান্তির মূল কারণই হলো সামাজিক যোগাযোগ মাধ্যম। সব সময়ই যেন অ্যাকটিভ থাকতে হবে এই মাধ্যমে!সারদিনের সব বিষয়েরই আপডেট জানাতে থাকেন কিংবা ছবি-ভিডিও ও স্ট্যাটাস শেয়ার করা নিয়ে ব্যস্ত থাকেন।

তবে এই অভ্যাস দাম্পত্য জীবনে সমস্যার কারণ হতে পারে। জেনে নিন যেভাবে সোশ্যাল মিডিয়া দাম্পত্য সম্পর্কে ফাটল ধরায়-

> দিনের যে কোনো সময়ই আপনি সোশ্যাল মিডিয়ায় সময় কাটাতে পারেন। তাই বলে সব সময় কিংবা প্রতি ঘণ্টায় নয়।

ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ সব মাধ্যমে একাধারে বিচরণ করলে আপনি নিজের জন্য সময় বের করবেন কীভাবে? তবে আপনার এই অভ্যাস সঙ্গীর ভালো নাও লাগতে পারে। তাই এ বিষয়ে সতর্ক থাকুন।
> অনেকেই আছেন যারা অন্যান্যদের পোস্টে লাইক, কমেন্ট করেন কিন্তু সঙ্গীর পোস্টে নয়। তার পোস্টেও লাইক ও কমেন্ট করুন। তাহলে সঙ্গীরও ভালো লাগবে।

> সঙ্গীর পোস্টে লাইক-কমেন্ট দেখে অনেকেই ঝগড়া কিংবা অশান্তি শুরু করে দেন। আপনার পোস্টে লাইক না পড়তেই পারে।

তাই বলে সঙ্গীর পোস্টের লাইক-কমেন্ট দেখে জ্বলবেন না। এর থেকে জন্ম নেয় হিংসা-বিদ্বেষ। যা পরবর্তী সময়ে অশান্তির কারণ হয়ে দাঁড়ায়।

> সঙ্গীর ফোন গোপনে কিংবা প্রকাশ্যে চেক করার অভ্যাস অনেকেরই আছে। যদিও এ অভ্যাস বিরাট সমস্যা তৈরি করতে পারে। এর থেকে সম্পর্কে ফাটলও দেখা দিতে পারে। তাই নিজেদের মধ্যকার সন্দেহভাব দূর করুন।

> অনেকেই বিবাহিত হওয়া স্বত্ত্বেও সঙ্গীর সঙ্গে তোলা ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন না।এ বিষয়টি কিন্তু সঙ্গীর ভালো নাও লাগতে পারে।তাই সঙ্গীর সঙ্গে তোলা ছবি পোস্ট করুন। তাহলে সঙ্গীও বুঝবেন যে আপনি তার খেয়াল রাখেন ও তার কথা ভাবে।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top