খুলনায় বিশেষ পেশার ৯ব‌্যক্তি গোয়েন্দা নজরদা‌রিতে!

1444157802.jpg

নিজস্ব প্রতি‌বেদক// খুলনা মহানগর ও জেলায় বিশেষ পেশায় নিয়ো‌জিত ৯জন ব‌্যক্তি গোয়েন্দা নজরদা‌রিতে রয়েছেন। এদের মধ্যে ৫জন সাংবা‌দিক পেশায় নিয়ো‌জিত, ২জন চি‌কিৎসক নেতা ও  দুইজন সরকা‌রি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত। তাদের বিরুদ্ধে ক্ষমত‌ার অপব‌্যবহার, চাঁদাব‌াজি, সরকা‌রি চাকুরী দেয়ার নামে মোটা অং‌কের টাক‌া লেনদেন, ভূ‌মি দস‌্যুতাসহ নানা অ‌নিয়মের মাধ‌্যমে অ‌বৈধ সম্পদ অর্জনের অ‌ভিযোগ রয়েছে।
৫জন সাংবা‌দিক সংগঠনের নেতৃত্বে থেকে বি‌ভিন্ন সময় চাঁদাব‌াজি ও অবৈধভাবে বিপুল প‌রিমানে সম্পদ অর্জন করেছেন ব‌লে অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে। এ‌দের ম‌ধ্যে দুইজন সাংবা‌দিকের বিরুদ্ধে রাষ্ট্রায়াত্ব পাটকল শ্রমিক‌দের সরকা‌রের বিরু‌দ্ধে উস্কানী দি‌য়ে অর্থনৈতক লেন‌দেনের অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে। এছাড়া সরকা‌রি শিক্ষা প্রতিষ্ঠা‌নের দুইজন কর্মকর্তার বিরু‌দ্ধে ও ক্ষমতার অপব‌্যবহার ক‌রে অ‌নৈ‌তিক সু‌বিধা নেয়ার অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে।
এছাড়া দুইজন চি‌কিৎসক ক্ষমতার অপব‌্যবহার, নি‌য়োগ বা‌ণিজ‌্য, বি‌ভিন্ন টেন্ডা‌রে হস্ত‌ক্ষেপ ক‌রেন ব‌লে অ‌ভি‌যোগে দেখা গে‌ছে। গত ২৬ জুন গো‌য়েন্দা সংস্থার এক চি‌ঠি‌তে এ ৯ জ‌নের বিরু‌দ্ধে অ‌ভি‌যোগ তদন্তের জন‌্য প্রেরণ করা হয়। গোপনীয়তার কার‌নে সংস্থা‌টির নাম ও প্রেরিত প‌ত্রের স্মারক নম্বর দেয়া সম্ভব হয়‌নি।

এ‌বিষ‌য়ে গোয়েন্দা সংস্থা‌টির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ব‌লেন, অ‌ভিযোগসহ তদ‌ন্তের অা‌দেশ হা‌তে পে‌য়ে তদন্ত শুরু করা হ‌য়ে‌ছে। সত‌্যতা পাওয়া গেলেই পরবর্তি ব‌্যবস্থা নেয়া হবে।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!