করোনায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়ান গেমস

y7ttty7.gif

খেলা প্রতিদিন:ফের করোনা পরিস্থিতি অবনতি হচ্ছে চীনে। যার প্রভাবে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে এশিয়ান গেমসের মতো বড় ক্রীড়া ইভেন্ট।

চীনের হাংজু শহরে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই ইভেন্ট। তাতে অংশ নেওয়ার কথা ছিল বাংলাদেশেরও। কিন্তু এশিয়ার অলিম্পিক কাউন্সিল বিবৃতিতে জানিয়েছে, ‘মহামারি পরিস্থিতি ও গেমসের বিশালতা বিবেচনায় নিয়ে সব স্টেকহোল্ডাররা গেমস স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।’
এশিয়ায় যে গেমসটি ১০ হাজারেরও বেশি অ্যাথলেটের আকর্ষণের কেন্দ্রবিন্দু তার পরবর্তী তারিখ অদূর ভবিষ্যতে ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে বিবৃতিতে।
অথচ গত মাসেরই কথা। আয়োজকরা জানান যে, ১২ মিলিয়ন জনসংখ্যার শহর হাংজুতে গেমসের জন্য ৫৬টি ভেন্যুর নির্মাণ কাজ শেষ হয়েছে। তখন এমনও ইঙ্গিত দেওয়া হয় ইভেন্টটি ভাইরাস নিয়ন্ত্রিত পরিবেশে আয়োজন করা হবে। বেইজিং শীতকালীন অলিম্পিকের অভিজ্ঞতাই সেখানে প্রয়োগ করার কথা। কিন্তু দেশটির বৃহৎ অর্থনৈতিক কেন্দ্র শাংহাই (হাংজু থেকে ২০০ কিলোমিটার দূরে অবস্থিত) মার্চের শেষ দিকে আকস্মিক লকডাউনের মধ্যে প্রবেশ করায় সার্বিক পরিস্থিতি সম্পর্কে একটা ধারণা পাওয়া যাচ্ছে। সেখানকার অধিবাসীদের বলা হয়েছে ঘরের ভেতরে অবস্থান করতে। শহরের বড় অংশ জুড়ে বিধিনিষেধ এখনও বহাল রয়েছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top