ব্র্যাক ব্যাংক এর চিফ টেকনোলজি অফিসার (সিটিও) হিসেবে নিয়োগ পেলেন নুরুন নাহার

Nurun-Nahar-Begum-scaled-1.jpg

ঢাকা অফিসঃ ব্র্যাক ব্যাংক এর চিফ টেকনোলজি অফিসার (সিটিও) হিসেবে নিয়োগ পেলেন নুরুন নাহার বেগম।

১ জানুয়ারি, ২০২২ থেকে তিনি এ দায়িত্বে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। একই সাথে তিনি ব্যাংকের ম্যানেজমেন্ট কমিটির একজন সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

তাঁর আছে ২০০১ সাল থেকে ২০ বছর ব্র্যাক ব্যাংকের টেকনোলজি ডিভিশনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের অভিজ্ঞতা।

এ নতুন দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি ব্যাংকের টেকনোলজি ডিভিশনের হেড অব কোর ব্যাংকিং হিসেবে কর্মরত ছিলেন। গত দুই দশক ধরে তিনি এই ডিভিশনের বিভিন্ন দায়িত্ব পালন করেন এবং ব্যাংকের প্রযুক্তি অবকাঠামো তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

এছাড়াও তিনি ব্যাংকের নারী কর্মকর্তাদের ফোরাম ‘তারা’ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর মাধ্যমে ব্র্যাক ব্যাংক-কে বাংলাদেশের অন্যতম নারী বান্ধব ব্যাংক হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। ব্যাংকের সেইফগার্ডিং পলিসি তৈরিতেও তিনি ভূমিকা রাখেন।

তাঁর নিয়োগ সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “নুরুন নাহার আমাদের ম্যানেজমেন্ট কমিটির একজন অন্যতম সদস্য হিসেবে ডিজিটাল ট্রান্সফরমেশনকে সামনে এগিয়ে নেবেন। গ্রাহকদের দ্রুত, সহজ, স্বাচ্ছন্দ্যময় ও নিরাপদ ব্যাংকিং অভিজ্ঞতা প্রদানে বিভিন্ন প্রযুক্তি প্রকল্প বাস্তবায়নে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা ব্যাংকের জন্য সহায়ক হবে।”

একটি মূল্যবোধ ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক লিডারশিপ পজিশনে নারীদের নিয়োগ করে থাকে। তাঁর এই নিয়োগ ক্যারিয়ারে উচ্চতর লক্ষ্য নির্ধারণে ব্র্যাক ব্যাংক ও সর্বোপরি ব্যাংকিং খাতের নারী সহকর্মীদের অনুপ্রাণিত করবে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top