ইন্দোনেশিয়াকে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা

hghjbj.jpg

খেলা প্রতিদিন:চীনের হানঝুং শহরে ১৯তম এশিয়ান গেমস আপাতত স্থগিত করা হয়েছে। তবে গেমসের বাছাই পর্ব বন্ধ হয়নি। শনিবার (৭ মে) থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বাছাইপর্বে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করেছে। অপেক্ষাকৃত দুর্বল ইন্দোনেশিয়াকে হারিয়েছে ৩-১ গোলে।

আগের চেয়ে অবশ্য এবার জয়ের ব্যবধান কম হয়েছে। মার্চে এএইচএফ কাপে ইন্দোনেশিয়ার বিপক্ষে ৭-২ গোলে জিতেছিল লাল-সবুজ দল। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ৩১তম আর ইন্দোনেশিয়ার ৪৮।
তাই এবার বড় ব্যবধানে জয় আশা করা হলেও আদতে তা হয়নি। গোপিনাথনের দলকে বড় ব্যবধানে জিততে দেয়নি হকিতে একটু একটু করে উঠে আসা দেশটি। সাধ্যমতো লড়াই করেছে ইন্দোনেশিয়া।
খেলা হয়েছে ১৫ মিনিট করে চার কোয়ার্টারে। বাংলাদেশের প্রথম গোল আসে প্রথম কোয়ার্টারে, ম্যাচ ঘড়ির ১০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে। সারোয়ার হোসেন লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন।
২৪ মিনিটে পুষ্কর খীসা মিমো ব্যবধান দ্বিগুণ করেন। ফিল্ড গোল করেন এই ফরোয়ার্ড। তৃতীয় কোয়ার্টারে দুই দল সমানে সমান। ৪০ মিনিটে ইন্দোনেশিয়া ব্যবধান কমায়। পেনাল্টি কর্নারের প্রচেষ্টা শুরুতে গোলকিপার নিপ্পন প্রতিহত করলেও ফিরতি বলে আর জাল অক্ষত রাখতে পারেননি। সান্দ্রিয়া আন্দ্রি দারুণ হিটে গোল করে বাংলাদেশকে হতবাক করে দেন।

কিন্তু পরের মিনিটে বাংলাদেশ আবারও এগিয়ে যায়। ফজলে রাব্বি ফিল্ড গোল করে লাল-সবুজ দলকে এগিয়ে নেন।

চতুর্থ কোয়ার্টারে কোনও দলই গোল করতে পারেনি। শেষপযন্ত ৩-১ স্কোরলাইন রেখে টার্ফ ছাড়তে হয়েছে বাংলাদেশকে।

‘বি’ গ্রুপে আগামী ১০ মে দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top