সর্বস্ব লুটের পর তরুণীর সম্ভ্রমও লুট করে ডাকাতদল

prothomalo_import_media_2018_04_06_f536f0e01dfab4547371d59386e81aa7-5ac7b2eb76a57-1.jpg

ডেস্ক রিপোর্ট: ঘটনাটি গত ১৪ জানুয়ারির। বগুড়া থেকে ঢাকা আসছিল সোনারতরী পরিবহনের একটি বাস। পথে টাঙ্গাইলের এলেঙ্গা এলাকায় পৌঁছালে ডাকাতের কবলে পড়ে সেটি। ডাকাতি শেষে বাসের এক তরুণী যাত্রীকে দলবদ্ধভাবে ধর্ষণ করেন ডাকাত দলের পাঁচ সদস্য।

পুলিশ বলছে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) জিজ্ঞাসাবাদে এমন তথ্য জানিয়েছেন ওই ডাকাত দলের সন্দেহভাজন পাঁচ সদস্য। আজ সোমবার  বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির তেজগাঁও বিভাগের উপকমিশনার ওয়াহিদুল ইসলাম।

এর আগে রাজধানীসহ বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে বিভিন্ন ডাকাত দলের সদস্য সন্দেহে ৩৭ জনকে গ্রেপ্তার করে ডিবি। তাঁদের মধ্যে ডিবির কাছে ধর্ষণের বিষয়টি স্বীকার করা ওই পাঁচজনও রয়েছেন।

বগুড়া থেকে ঢাকাগামী বাসটিতে ডাকাতির ঘটনার পরদিন এ ঘটনায় টাঙ্গাইলের মির্জাপুর থানায় মামলা করেন বাসটির একজন যাত্রী। তবে ধর্ষণের শিকার ওই তরুণী এখনো কোনো অভিযোগ করেননি। তাঁর খোঁজ পায়নি ডিবি।

ডিবি সূত্রে জানা গেছে, গ্রেপ্তার হওয়া ডাকাত দলের সন্দেহভাজন সদস্যদের দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই জিজ্ঞাসাবাদের একপর্যায়ে রাসেল নামের একজন ধর্ষণের কথা স্বীকার করেছেন। এ সময় তিনি জানান, ডাকাতি শেষে ওই তরুণীকে ধর্ষণ করেন জাকির, শাহিন, সুমন ও রফিক নামের আরও চারজন।

টাঙ্গাইলে বাসে ডাকাতি ও তরুণীকে ধর্ষণের অভিযোগ বিষয়ে ডিবির তেজগাঁও বিভাগের উপকমিশনার ওয়াহিদুল ইসলাম বলেন, ‘গ্রেপ্তার আসামিরা জিজ্ঞাসাবাদে ধর্ষণের বিষয়টি স্বীকার করেছেন। তবে ভুক্তভোগীকে পাওয়া যায়নি। স্থানীয় থানার সঙ্গে কথা হয়েছে। তারাও বিষয়টি নিয়ে কাজ করছে।’

ঢাকার আবদুল্লাহপুরে একটি ডাকাতির ঘটনার পর বিভিন্ন ডাকাত দল ধরতে অভিযান জোরদার করা হয় বলে জানিয়েছে ডিবি। গত ২১ জানুয়ারি রাতে আবদুল্লাহপুর থেকে বাসে করে টাঙ্গাইল যাওয়ার পথে শফিকুল ইসলাম নামের এক চিকিৎসক ডাকাতির কবলে পড়েন। সাত থেকে আট ঘণ্টা পর তাঁকে যাত্রাবাড়ীর কাছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় ফেলে যান ডাকাতেরা।

ঘটনার পর শফিকুল ইসলাম ফেসবুকে পোস্ট লিখে অভিযোগ করেন, যাত্রাবাড়ী থানা তাঁর মামলা নেয়নি। পোস্টটি ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, গত সপ্তাহে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় রাজধানীতে চুরি-ছিনতাই ও যাত্রীবাহী পরিবহনে ডাকাতির ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম এসব অপরাধে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে ডিবিকে অভিযান চালানোর নির্দেশ দেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!