বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু: উদ্বোধনের গানচিত্র শিল্পীরা

feefffwfw.jpg

প্রতিদিন ডেস্ক:স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে দেশজুড়ে জল্পনা-কল্পনার শেষ নেই। সেতুটিকে দেখার জন্য ভিড় জমেছে চারপাশে, এমনকি নৌকায় চেপে নদীতেও তৈরি হলো জট! ২৫ জুন সবার জন্য খুলে যাচ্ছে দেশের সবচেয়ে বড় এই সেতু। আর সেটিকে ঘিরে চলছে নানা আয়োজন। সেতুটিতে ওঠার জন্য আমজনতার আগ্রহের কোনও কমতি নেই। এমনকি সরকারের পক্ষ থেকেও উদ্বোধনের দিন পায়ে হেঁটে সেতু পারাপারের পরিকল্পনা রয়েছে।

তবে সবকিছু ছাপিয়ে সবাইকে চমকে দিলেন একঝাঁক নন্দিত শিল্পী। যারা উদ্বোধনের আগেই পদ্মা সেতুর ওপর হাঁটছেন, গাইছেন আর ফটোশুটে মেতেছেন
রবিবার (১২ জুন) এমন কিছু ছবি প্রকাশ হয় সোশাল হ্যান্ডেলে। যেখানে দেখা মিলেছে সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার আর মমতাজ বেগমের মতো নন্দিত শিল্পীদের। সঙ্গে আরও ছিলেন এই প্রজন্মের কণা, কিশোর, ইমরান ও নিশীতাকে। দুই প্রজন্মের এই তারকা দলে ছিলেন গীতিকবি কবির বকুলও। এ যেন টিম পদ্মা সেতু- ওরা ১১ জন! যারা সবাই মিলে দিনভর কাটিয়েছেন স্বপ্নের সেতুর ওপর।
কবির বকুল জানান উদ্বোধনের আগেই তাদের এই পদ্মা সেতু ভ্রমণের হেতু। বললেন, ‘দুটি কারণে আমরা সত্যিই সৌভাগ্যবান। প্রথম কারণ, স্বপ্নের এই সেতুটি খুলে দেওয়ার আগেই আমরা সেটিতে পা ফেলতে পেরেছি। এটা অন্যরকম অনুভূতির বিষয়। দ্বিতীয় কারণ হলো, এই সেতুকে ঘিরে থিম সংটি লেখার সুযোগ হয়েছে আমার। যেটি সুর করেছেন কিশোর। আর গেয়েছেন দেশের সেরা দশ জন শিল্পী। যাদের সম্পর্কে আসলে নতুন করে বলার কিছু নেই।’
জানা গেছে, গানটির রেকর্ডিং শেষে রবিবার (১২ জুন) ভিডিও ধারণ হয়েছে পদ্মা সেতুতে। যাতে অংশ নিয়েছেন শিল্পীরা। আর এটি নির্মাণ করছেন কামরুল হাসান ইমরান।

গানটির সুরকার কিশোর বলেন, ‘বিশেষ এই গানটির সুর-সংগীত তৈরি করার পাশাপাশি গাইবার সৌভাগ্য হলো আমার। এরপর পদ্মা সেতুতে এসে সেটির ভিডিওতে অংশ নেওয়ার সুযোগ পেলাম। এ এক অসাধারণ অনুভূতি। এক জীবনে এমন সৌভাগ্যের দেখা খুব কম মানুষই পায়।’

সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে তৈরি হচ্ছে পদ্মা সেতু নামের এই গানচিত্রটি। যা ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু উদ্বোধনের পর থেকে বাজবে। প্রচার হবে দেশের প্রায় সব অডিও-ভিডিও গণমাধ্যমে।

গানটির কথাগুলো এমন- তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু/ বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু/ পেরিয়ে সকল অপশক্তি শত সহস্র বাধা/ পদ্মা সেতু মাথা উঁচু করা আত্মমর্যাদা।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!