খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বৈধ নয়: ইউজিসির পত্র প্রেরণ

inbound3262518055332793939.jpg

খুলনা প্রতিদিন ডেস্ক রিপোর্ট:খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে (খুকৃবি) কর্মকর্তা-কর্মচারী নিয়োগের চলমান প্রক্রিয়া বৈধ নয় বলে মনে করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।সাম্প্রতিক নিয়োগের বিষয়ে বৃহস্পতিবার খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে দেয়া চিঠিতে ইউজিসি এমন মতামত জানিয়েছে।
ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান বলেন,‘খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ নিয়ে তদন্ত চলছে। এর মধ্যে নতুন নিয়োগ কার্যক্রম বৈধ নয়। এ অবস্থায় আমরা কমিশন থেকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছি।’চিঠিতে উল্লেখ করা হয়,খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ কার্যক্রম তদন্ত করার জন্য ইউজিসির কমিটি কাজ করছে।কমিটি শিগগির তদন্ত প্রতিবেদন দেবে।

শিক্ষা মন্ত্রণালয়ের ২০২০ সালের ৯ ডিসেম্বর ও ২০২১ সালের ৪ নভেম্বর জারি করা চিঠির নির্দেশনা মেনে চলা এবং ইউজিসির তদন্ত কমিটির প্রতিবেদন দেয়ার আগে কোনো নিয়োগ যৌক্তিক নয় বলে জানিয়েছে কমিশন।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়কে এ বিষয়ে পদক্ষেপ নিয়ে ইউজিসিকে জানাতে নির্দেশনা দেয়া হয়েছে।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ১৭ থেকে ১৮ জানুয়ারি এবং ২০ থেকে ২৩ জানুয়ারি বিভিন্ন পদে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে।

গত বছর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে।এরপর নিয়োগ স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করতে কমিটি গঠন করা হয়।
এ বিষয়ে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ার খুলনা প্রতিদিনকে জানান, ইউজিসির চিঠি হাতে পেয়েছি। সেই নির্দেশনা মতেই নিয়োগ বিষয়ে পরবর্তী কার্যক্রম পরিচালিত হবে বলে জানান এই কর্মকর্তা।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top