কোহলির রেকর্ড ভেঙে বাবরের সঙ্গী রিজওয়ান

kohli-hugs-rizwan-20220922084904.webp

স্পোর্টস ডেস্ক
টি-টোয়েন্টি ক্রিকেট শুধুই রেকর্ডের খেলা। আজ কোহলি করছেন তো কাল বাবর ভাঙছেন, পরশু আবার রিজওয়ান নতুন গড়ছেন। আধুনিক টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে শুধুই চলছে ভাঙা গড়ার খেলা। সর্বশেষ এবার পাকিস্তানি উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ভাঙলেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির রেকর্ড।

গতকাল ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে নতুন মাইলফলকের রেকর্ড ছুঁলেন রিজওয়ান। টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ২০০০ রানের মাইলফলকে জায়গা করে নিয়েছেন মোহাম্মদ রিজওয়ান। বিশ্বের দ্রুততম ব্যাটার হিসাবে এই কীর্তি গড়লেন তিনি। যদিও তার সাথে যুগ্ম ভাবে এই রেকর্ডে আছে বাবর আজমের নাম। বাবরকে টপকাতে না পারলেও রিজওয়ান টপকে গেলেন বিরাট কোহলিকে।

গতকাল মঙ্গলবার ৪৬ বলে ৬৮ রানের ঝলমলে ইনিংস খেলেন রিজওয়ান। এমন ইনিংসের সুবাদে মাত্র ৫২টি ইনিংস খেলে ২০০০ রানের মাইলফলকে পৌঁছে গেলেন এই পাক ওপেনার। বিরাট কোহলি ২০০০ রান করতে খেলেছিলেন ৫৬টি ইনিংস। পাকিস্তান অধিনায়ক বাবর আজমের লেগেছিল ৫২টি ইনিংস, ২০০০ রানের মাইলফলকে পৌঁছাতে।

বাবর, রিজওয়ান, ও কোহলির পর এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতের সহ অধিনায়ক লোকেশ রাহুল। তিনি টি-টোয়েন্টিতে ৫৮টি ইনিংস খেলে ২০০০ রান করেন। এছাড়া চতুর্থ স্থানে রয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি ৬২টি ইনিংস খেলে ২০০০ রান করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!