বিশ্বমানের পুলিশ তৈরিতে প্রয়োজনীয় সবকিছুই করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

police.jpg

প্রতিদিন ডেস্ক:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিশ্বমানের পুলিশ তৈরিতে যা যা দরকার আমরা তাই করছি। বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে যা যা প্রয়োজন সবকিছুই পুলিশের জন্য করা হবে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাতে পুলিশ সপ্তাহ ২০২২-এর সমাপনী অনুষ্ঠানে পুলিশ সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব বলেন মন্ত্রী।
তিনি বলেন, আমরা মনে করি পুলিশ সদস্যরা বর্তমানে যেভাবে কাজ করে যাচ্ছে ভবিষ্যতেও সেভাবেই দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আরও সফলতার সঙ্গে কাজ করে যাবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মতবিনিময় সভায় পুলিশ কর্মকর্তারা তাদের বেশকিছু অসংগতির কথা তুলে ধরেছেন। কাজের পরিধি বাড়ানোর জন্য, কাজের সুবিধার জন্য তাদের সুনির্দিষ্ট কিছু ডিমান্ড ছিল। তা নিয়ে আমরা আলাপ আলোচনা করেছি। আমাদের মন্ত্রণালয় থেকে যেসব দাবিদাওয়া পূরণ করতে পারবো সেগুলো অচিরেই পূরণ করা হবে। যেসব দাবিদাওয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ প্রয়োজন সেগুলো নিয়ে আমরা উনার সঙ্গে কথা বলবো।

তিনি বলেন, আমরা মনে করি পুলিশের আরও দক্ষতা বৃদ্ধির জন্য তাদের একটি বিশ্ববিদ্যালয় প্রয়োজন। প্রতিষ্ঠানগুলোর আরও সক্ষমতা বৃদ্ধির যেসব দাবি এসেছে আমরা মনে করি, এসবের অধিকাংশই যৌক্তিক। যেগুলো আরও যৌক্তিক মনে করি, সেগুলো আলোচনার মাধ্যমে পরবর্তীতে সিদ্ধান্ত দেওয়া হবে। পুলিশের দক্ষতা এবং তাদের কাজে গতিশীলতা আনতে আরও যা যা প্রয়োজন তা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীকে আমরা ঢেলে সাজিয়েছি। যেমন নতুন নতুন ইউনিট সৃজন করেছি ঠিক সেভাবেই জনবল বৃদ্ধি করেছি। ২০০৮ থেকে আজ পর্যন্ত ৮২ হাজার জনবল বৃদ্ধি করেছি। বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে সেসব ইউনিট প্রয়োজন ছিল সেগুলো আমরা প্রতিষ্ঠা করেছি।

তিনি বলেন, পুলিশের যে সক্ষমতা, যেমন বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় তারা অত্যন্ত দক্ষতার সঙ্গে দেশকে বারবার রক্ষা করেছে। এসব নিয়ে কথা হয়েছে। জঙ্গিবাদ, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাস পুলিশ বাহিনী দমন করে এসেছে। পাশাপাশি তারা সুন্দরবনে জলদস্যু দমন করেছে। এর সবগুলোই তাদের সফলতা। এই বিষয়গুলো আলোচনায় উঠে এসেছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published.

scroll to top
error: Content is protected !!